বাগেরহাটে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

সাকিব হাওলাদার (১৭) ও মানঞ্জুরুল ইসলাম সাজিদ (১৩), বাগেরহাট

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাগেরহাটে শিশুদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) সকালে শহরের স্বাধীনতা উদ্যানে প্রতিযোগিতার আয়োজন করে শিশু একাডেমি।

আয়োজকরা জানান, চারটি বিভাগে অনুষ্ঠিত চিত্রাঙ্কন প্রতিযোগীতায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ বিভাগে (শিশু শ্রেণির শিক্ষার্থী) বিষয় ছিল জাতীয় পতাকা, ‘খ’ বিভাগে (৩য় শ্রেণি) ভাসমান নৌকা, ‘গ’ বিভাগে (৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি) জাতীয় স্মৃতি সৌধ এবং ‘ঘ’ বিভাগে (৭ম থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থীদের) স্বাধীনতা সংগ্রাম।

বাগেরহাট জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আসাদুর রহমান বলেন, জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শিশু একাডেমী দুদিনের কর্মসূচি হাতে নিয়েছে। এর অংশ হিসেবে সোমবার সকালে শিশু শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন ও বিকালে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বর্তমান প্রজন্মের শিশুদের মাঝে স্বাধীনতার ইতিহাস ও বঙ্গবন্ধু সম্পর্কে জানাতে শিশু একাডেমী প্রতিবছর এ আয়োজন করে। প্রতিযোগীতায় বিজয়ী শিশুদের মাঝে ১৫ আগস্ট পুরস্কার তুলে দেওয়া হবে।

কচিকাঁচা ডেস্ক//এজি/এসআই/বিআই/১৪ আগস্ট, ২০১৭

Writer: আমাদের কথা (9 Posts)

প্রতিটি প্রাপ্ত বয়স্ক মানুষের মত শিশুদেরও আছে আলাদা দৃষ্টিভঙ্গি, কল্পনার আর ভাবনার জগত। তাদেরও বলবার আছে। তাদেরও কিছু ভাবনা আছে এই সমাজ, দেশ কিম্বা বিশ্বকে নিয়ে। তাই শিশুদের নিয়ে শিশুদের কথা বলতে আমাদের আয়োজন ‘আমাদের কথা’। এখন থেকে তোমাদের সাংবাদিকতা; তোমাদের লেখা গল্প, কবিতা, অধিকার আদায়ে বিষয় তুলে ধরবে ‘আমাদের কথা’।