প্রচ্ছদ / আরও... / জীবনযাপন / টেক.কম / স্মার্টফোনের টক্কর

স্মার্টফোনের টক্কর

ইলেকট্রনিক্স পণ্য নির্মাতা সনির নতুন এক্সপেরিয়া জেড স্মার্টফোনের সফল অভিযান হয়েছে। আগাম ফরমায়েশ নেওয়ার তালিকায় এক্সপেরিয়া জেডের অবস্থান দিতীয় আর স্যামসাং গ্যালাক্সি এসথ্রি এক্ষেত্রে এগিয়ে অর্থাৎ গ্যালাক্সি সিরিজের এ পণ্যটি তালিকার শীর্ষে। মোবাইল ট্র্যাকার ইউসুইচ ডট কম জানিয়েছে সনির এই জনপ্রিয়তা প্রমাণ পেয়েছে যুক্তরাজ্যে। এটাও উল্লেখ হয় যে সনি এক্সপেরিয়া জেড বারবার স্যামসাং গ্যালাক্সি এসথ্রি দারা প্রতিহত। পণ্যটি একইভাবে পরপর ১০ বার অবস্থানটি ধরে আছে।

ফেব্রুয়ারির হিসাবে শীর্ষ দশে গ্যালাক্সি সিরিজের স্থান চতুর্থ সেইসাথে অ্যাপলের আইফোন ৫‘র অবস্থান তৃতীয়।

আর অ্যাপল পণ্যের আকর্ষণ জাপানিদের কাছে তুলনামূলক কম থাকায় এক্সপেরিয়া জেডের এই অর্জন।

উল্লেখ্য, এক্সপেরিয়া জেডের ফরমায়েশের দিন নির্ধারতি হয় গত বৃহস্পতিবার যেসময়ে গ্যালাক্সি এসথ্রি’র সাথে সনি পণ্যের কঠিন লড়াই প্রদর্শিত হয়।

এক্সপেরিয়া জেড সনির প্লেস্টেশন অনুমোদিত পানি, ধুলোবালি প্রতিরোধযোগ্যে একটি হ্যান্ডসেট এর গর্বের দিকটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা, উচ্চ-ক্ষমতার রেকর্ডিং এবং ৫ ইঞ্চির উচ্চ-ক্ষমতার পর্দা। ইউসুইচ ডট কমের টেলিকম এক্সপার্ট আর্নেস্ট ডকু বলেন, এ মাসের তালিকায় সনির অবস্থান সত্যিই চরম আশ্চর্য করার মতো কিছু।

উল্লেখ্য, ২০১২ সালে প্রাকৃতিক বিপর্যয় এবং ইয়েনের শক্ত অবস্থ‍ানে চরম পতনের পর জাপানি জায়ান্ট নতুন খেলায় অগ্রসর হতে এক্সপেরিয়া জেডে উচ্চক্ষমতার বৈশিষ্ট্য নির্ধারণ করে।

যদিও স্যামসাং স্থিরভাবে প্রতিযোগিতার বিপরীত মেরুতে দাড়িয়ে প্রভাব খাটাচ্ছে।

ধারণা মতে, গ্যালাক্সি সিরিজের জনপ্রিয়তার দ্যুতি ক্রমেই ক্ষীণ হচ্ছে প্রতিদ্বন্দী প্রতিষ্ঠানের নতুন কৌশলের কাছে। তাই কোরিয়ান জায়েন্টের বাণিজ্যিক স্থিতিশীল স্থানটি বিপর্যয়ের সামনে সেইসাথে অ্যাপলের বাজারধরা আইফোন ৫’র। বিশেষজ্ঞদের মতে, এক্সপেরিয়ার পরিপূর্ণ ফিচার এবং সঠিক মূল্য নির্ধারণ যা জয়ের লক্ষণ।

প্রয়ুক্তি বিশ্লেষকরা ধারণা করা হচ্ছে সনি পণ্যের এ অগ্রগতি রোধে বিখ্যাত প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো অবশ্যই নতুন কৌশল গ্রহণ করবে।

About izaj

আমি ভাই সাদামাটা লোক। ঝামেলার ভিতর কম যায়। পিসি কলেজে এ্যাকাউন্টিং এ অনার্স করছি। কম্পিউটার ওয়ার্ড, বাগেরহাট এ হার্ডওয়্যারওে সফটওয়্যার এর খুটিস নাটি কাজ করি। এই আর কি?
পূর্বের ডুবে যাওয়া জাহাজের কারণে সুন্দরবনে পরিবেশ বিপর্যয়
পরের মোরেলগঞ্জে বাস দুর্ঘটনা; মুক্তিযোদ্ধা নিহত