প্রচ্ছদ / খবর / বাগেরহাটের প্রবীন সাংবাদিক ডা. মুজিবুর রহমান আর নেই

বাগেরহাটের প্রবীন সাংবাদিক ডা. মুজিবুর রহমান আর নেই

বাগেরহাট প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক সভাপতি ও প্রবীন সাংবাদিক ডা. মুজিবুর রহমান আর নেই (ইন্নালিল্লাহে—– রাজেউন)।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। রবিবার দুপুরে বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের খেগড়াঘাট গ্রামে নিজ বাড়িতে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

মৃত্যুকালে তিনি ৩ ছেলে ও ২ কন্যাসহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছে। দীর্ঘদিন তিনি বাধ্যক্যজনিত রোগে ভুগছিলেন।

১৯৬২ সালে দৈনিক আজাদ পত্রিকার বাগেরহাট মহকুমা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেছিলেন প্রবীণ এই সাংবাদিক। ১৯৭৭ সালে তিনি দৈনিক ইত্তেফাকে যোগ দেন। দুই দশকেরও বেশী সময় তিনি দৈনিক ইত্তেফাকের বাগেরহাট জেলা সংবাদদাতা হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। ১৯৭৩ সালে প্রতিষ্ঠিত বাগেরহাট প্রেসক্লাবের তিনি অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য।

১৯৯৩ সালে সাংবাদিকতায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে বাগেরহাট ফাউন্ডেশন তাকে সম্মাননা প্রদান করে। ১৯৯৯ সালে তিনি বাগেরহাট প্রেসক্লাবের আজীবন সদস্যপদ লাভ করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি ছিলেন একজন হোমিও চিকিৎসক।

মৃত্যু খবরে তার গ্রামের বাড়ী খেগড়াঘাটে ছুটে যান বাগেরহাটের কর্মরত সাংবাদিকবৃন্দ।

আগেমীকাল সকাল ৮ টায় সাধারন মানুষের শেষ শ্রদ্ধা জ্ঞাপনের জন্য মরহুমের মরদেহ বাগেরহাট প্রেস ক্লাব চত্বরে রাখা হবে। সকাল ৯ টায় বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে এবং বেলা সাড়ে ১১টায় খেগড়াঘাট মাধ্যমিক বিদ্যালয় মাঠে নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাফন সম্পন্ন হবে।

তার মৃত্যুতে বাগেরহাট প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ, বাগেরহাট সদর আসনের সংসদ, আওয়ামীলীগ, বিএনপি, জামায়াত, জাতীয়পাটি ও সিপিবির নেতৃবৃন্দ শোক ও সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন।

About ইনফো ডেস্ক

পূর্বের নৌযান শ্রমিকদের কর্মবিরতি তৃতীয় দিনে
পরের কাঁকড়া চাষে ভাগ্য বদল নাছিমার