প্রচ্ছদ / খবর / রায়েন্দার পাঁচরাস্তা এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

রায়েন্দার পাঁচরাস্তা এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি

বাগেরহাটের শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা পাঁচরাস্তা এলাকায় শনিবার মধ্যরাতে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১৮টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভষ্মিভূত হয়েছে।

ঘটনার পর পর দমকলকর্মী ও স্থানীয় জনসাধারণ দ্রুত ছুঁটে এসে প্রায় দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রাথমিক ভাবে গেছে অগ্নিকান্ডে প্রায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় সুত্রে জানা গেছে, একটি চায়ের দোকানের চুলার আগুন থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে ধারণা করা হচ্ছে।

এদিকে আগুন নেভাতে গিয়ে ইলিয়াস হোসেন (২৮) এবং জসিম (১৭) নামের দুই ব্যক্তি আহত হয়েছেন। এদেরকে শরণখোলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
রবিবার সকালে উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন আকন, শরণখোলা থানার ভারপ্রপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদ, ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের শান্তনা দেন।

ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাত আনুমানিক সোয়া দুইটার দিকে পাঁচরাস্তা এলাকার মিজানের চায়ের দোকান থেকে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। এসময় বাজার পাহারাদার দেখে চিৎকার শুরুকরলে আশপাশের লোকজন ছুঁটে এসে এবং ফায়ার সার্ভিসকে খবর দেন।

পরে ফায়ার সার্ভিস কর্মীরা স্থানীয়দের সহায়তায় প্রায় দেড়ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এরই মধ্যে ১৮টি দোকানঘর,  মালামাল ও নগদ টাকাসহ প্রায় কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে যায়।

ফায়ার সার্ভিসের শরণখোলা স্টেশনের সহকারী স্টেশন কমান্ডার জোয়ার্দার শওকত আলী জানান, অগ্নিকান্ডের খবর শোনার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুঁটে যাই। স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড়ঘন্টা পর আগুন নিয়ন্ত্রে আনা সম্ভব হয়।

তিনি আরো জানান, সময়মতো না এলে ওই এলাকার দুই শতাধিক দোকান আগুনে ভষ্মিভূত হতো।

০৫.০৫.২০১৩ :: বাগেরহাট ইনফো ডটকম।।

About ইনফো ডেস্ক

পূর্বের চলছে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট, চরমে যাত্রীদের দুর্ভোগ
পরের সড়ক দুর্ঘটনায় দারোগাসহ আহত ৬ পুলিশ সদস্য