প্রচ্ছদ / খবর / সুন্দরবন সুরক্ষায় রামপালে বিদ্যুৎ কেন্দ্রের কাছে একটি বন তৈরি করা হবে

সুন্দরবন সুরক্ষায় রামপালে বিদ্যুৎ কেন্দ্রের কাছে একটি বন তৈরি করা হবে

বাগেরহাটে প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন-
সুন্দরবন ও পবিবেশের সুরক্ষা করেই রামপালে কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মান করা হবে। সুন্দরবনের যাতে কোন ক্ষতি না হয় এ জন্য রামপাল বিদ্যুৎ কেন্দ্রের কাছে একটি কৃত্তিম বন গড়ে তুলে সুন্দরবনের সুরক্ষা করা হবে।

কয়লা ভিত্তিক এই বিদ্যুৎ কেন্দ্র নির্মানে সরকার উন্নত প্রযুক্তি ব্যবহার করছে। ফলে সুন্দরবরেন কোন ক্ষতি হবে না।
তিনি আজ দুপুরে বাগেরহাটের কাটাখালীতে নতুন অনুমদোন পাওয়া সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড এর ৬ষ্ঠ শাখা উদ্ভোধনের পর সংবাদিক দের কাছে এসব কাথা বলেন।
এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি বলেন, শেখ হাসিনার সরকার দেশের অহবহেলিত দারিদ্র মানুষের ভাগ্যের উন্নয়নে একের পর এক নানামুখী উন্নয়ন অব্যাহত রেখেছেন। তাঁর সরকার ক্ষমতা গ্রহনের পর অর্থনৈতিক প্রবৃদ্ধির হার অন্যন্য সরকারের তুলনায় অনেকাংশে বেড়েই চলেছে। তাই নুতন নুতন ব্যাংকের লাইসেন্স প্রদান করে দেশকে আরো উন্নয়ন মুখী করেই চলেছেন।
তিনি আরো বলেন, ব্যাংকের সংখ্যা বাড়লে প্রতিযোগিতা বাড়ে আর প্রতিযোগিতা বাড়লে মুনাফা বাড়ে। দেশে অনেক ব্যাংক আছে যারা শুধু আজ ধর্মের নাম ব্যাবহার করে ব্যবসা করছে।
এসময় তিনি ব্যাংকের নতুন এই শাখাটি এ অনঞ্চলের কৃষি, শিল্প ও ব্যাবসা-বাণিজ্যের প্রসারে অগ্রনী ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন।
বাংকের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল ইসলাম এর সভাপতি অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা পরিষদের প্রশাসক কামরুজ্জামান টুকু, মোংলা বন্দর কর্তিপক্ষের চেয়রম্যান কমদোর এইচ আর ভুইয়া, ফকিরহাট উপজেলা নির্বাহি কর্মকর্তা দেবপ্রসাদ পাল, ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান এস এম আমজাদ হোসেন, নির্বাহি কমিটির চেয়ারম্যান মাকসুদল, অন্যতম পরিচালক আনোয়ার হোসেন, শিল্পপতি মোঃ মহাসিনরহমান প্রমুখ।
পরে প্রধান অথিতিথি ব্যাংক কর্মকর্তাও অনান্য অথিতিবৃন্দকে নিয়ে ফিতা কেটে সাউথ বাংলা এগ্রিকালচার এন্ড কমার্স ব্যাংক লিমিটেড এর ৬ষ্ট শাখার শুভ উদ্ভোধন করেন।
১৬ সেপ্টেম্বর ২০১৩ :: ইনজামামুল হক, নিউজ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।

About ইনফো ডেস্ক

পূর্বের বাগেরহাটের কচুয়ায় দুই জামায়াত নেতা আটক
পরের মোড়েলগঞ্জে ছাত্রলীগের হামলায় একটি দাখিল মাদ্রাসা ও এতিম খানার ২০ জন আহত, আটক-২