প্রচ্ছদ / খবর / কমিটি গঠনকে কেন্দ্র করে মংলায় ছাত্রদলের ঝাড়ু মিছিল

কমিটি গঠনকে কেন্দ্র করে মংলায় ছাত্রদলের ঝাড়ু মিছিল

বাগেরহাটের মংলায় ছাত্রদলের নতুন কমিটি গঠনকে কেন্দ্র করে শহরে দফায় দফায় ঝাড়–জুতা মিছিল এবং সমাবেশ করেছে পদ বঞ্চিত ছাত্রদলের নেতাকর্মীরা।
সকাল সাড়ে ১০টার দিকে থানা ও পৌর ছাত্রদলের নেতৃবৃন্দ একত্রে জড় হয়ে ঝাড়ু ও জুতা মিছিল বরে করে। মিছিল থেকেই উত্তেজিত নোত-কর্মী ছাত্রদলে কেন্দ্রিয় নেতা আব্দুল হালিম খোকনের পোষ্টার ব্যানার ছিড়ে ফেলে। এ সময় বিক্ষুদ্ধ নেতা কর্মীরা আ: হালিম খোকনকে আওয়ামী এজেন্ট আখ্যাইত করে অশ্লীল শ্লোগান দেয়।
পরে শহরের প্যারাডাইস মোড়ে এক পথ সভায় খোকনকে মোংলায় অবাঞ্চিত ঘোষণা করেন স্থানীয় ছাত্রদলের নেতারা।
জানান গেছে, মঙ্গলবার সকালে একটি আঞ্চলিক পত্রিকার মাধ্যমে মংলা ও রামপাল ছাত্র দলের নতুন কমিটির নাম জানার পর উত্তেজনার সৃষ্টি হয়।
পদ বঞ্চিত ছাত্রনেতা আবুল কাশেম বাগেরহাট ইনফোকে বলেন, আমি বর্তমান মংলা থানা ছাত্রদলের সাধারণ সম্পাদক অথচ নতুন কমিটিতে আমার কোন স্থান হয় নি। রাজনীতি করার কারণে আজ আমি গৃহ ছাড়া। আমার বিরদ্ধে থানায় ডজন খানিক রাজনৈতিক মিথ্যা মামলা। অথচ আমাকে কোন পদে রাখা হয় নি। স্বার্থ হাসিলের জন্যই এ কমিটি বলে তিনি মন্তব্য করেছেন।
পদ বঞ্চিত অর এক ছাত্র নেতা সাইফুল ইসলাম অভিযোগ করে বলেন, মোটা অংকেন টাকা নিয়ে গ্রুপিং জিয়িয়ে রাখতে এ পকেট কমিটি করা হয়েছে। এতে মংলা ছাত্রদল জিমিয়ে পড়বে বলে তিনি মন্তব্য করেছেন।
ছাত্রদলের স্থানীয় নেতারা অভিযোগ তুলেছেন, মোটা অংকের অর্থের বিনিময়ে মংলার কমিটি ঘোষণা করায় সকলে তার বিরুদ্ধে ফুঁসে উঠেছেন।
এদিকে,কমিটি ঘোষনাকে কেন্দ্র করে রামপাল উপজেলায় আ: হালিম খোকনের ব্যানার, ফেস্টুন ও পোস্টার ছিড়ে ফেলছে ছাত্রদলের দলের স্থানীয় নেতারা।
এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি আ: হালিম খোকন বাগেরহাট ইনফোকে জানান, দীর্ঘদিন কমিটি না হওয়ায় আমি ফারুকুল ইসলাম মানিককে পৌর সভাপতি ও শরীফুল ইসলাম মিঠুকে সাধারণ সম্পাদক, আমিনুল ইসলাম মিঠুকে থানা সভাপতি ও মোল্লা মো: নাজমুলকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি করে দিয়েছি।
এ কমিটি যদি কেউ না মানে তাতে আমার কিছু করার নেই।
এদিকে হালিম ঘোষিত কমিটি থেকে পৌর কমিটির নব-নির্বাচিত সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম পদত্যাগ করেছেন বলে জানা গেছে।
বাগেরহাট জেলা ছাত্রদলের সভাপতি সুজা উদ্দিন মোল্লা সুজন এ কমিটিকে অবৈধ এবং আ: হালিমের ব্যক্তিগত কমিটি দাবি করে বাগেরহাট ইনফোকে জানান, মংলা ও রামপালে ছাত্রদলের নতুন যে কমিটি গঠন করা হয়েছে তার সাথে ছাত্রদলের জেলা ও কেন্দ্রীয় কমিটির কোন সম্পৃক্ততা নেই। শিগ্রহী নতুন কমিটি ঘোষনা করা হবে জানান তিনি।
এদিকে পদ প্রাপ্তরা কোন রুপ আনন্দ মিছিল বের করলে পদ বঞ্চিতরা প্রতিহত করবে বলে ঘোষণা দেওয়ায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। তবে পরিস্থিতি মোকাবেলায় পুলিশ সজাগ রয়েছে বলেবাগেরহাট ইনফো  ডট কমকে জানিয়েছেন মংলা থানা অফিসার ইনচার্জা (ওসি) মো. আমিনুল ইসলাম।
২২ অক্টোবর ২০১৩ :: ডেস্ক রিপোর্ট ,
বাগেরহাট ইনফো ডটকম।।
এমএম ফিরোজ/এসআইএইচ-নিউজ এডিটর/বিআই

About ইনফো ডেস্ক

পূর্বের আসছে Android অপারেটিং সিস্টেমের নতুন ভার্সন Kitkat !!!
পরের জামায়াত-শিবির সন্দেহে মোরেলগঞ্জে ৮ জন গ্রেফতার