প্রচ্ছদ / খবর / বন্দরে ৩ নম্বর স্থানীয় সর্তকতা

বন্দরে ৩ নম্বর স্থানীয় সর্তকতা

বঙ্গোপসাপরে সৃষ্ট গভীর সঞ্চালণশীল মেঘমালার কারনে শনিবার ভোর থেকে মংলা সমুদ্র বন্দরসহ উপকূলে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে।

ফলে মংলাসহ সমুদ্র বন্দর সমূহকে ৩ নম্বর স্থানীয় সর্তকতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, এর প্রভাবে গতকাল গভীর রাত থেকে সুন্দরবনসহ উপকূলীয় এলাকায় থেমে থেমে হালকা ও মাঝারি বৃষ্টিপাত হচ্ছে।

তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও মংলা বন্দরে কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে বাগেরহাট ইনফোকে জানিয়েছেন মোংলা বন্দর কতৃপক্ষের চেয়ারম্যান কমোডর হাবিবুর রহমাল ভুইয়া।

সকালের দিকে সার, গম ও ক্লিংকারবাহী জাহাজের পণ্য খালাস কাজ কিছুটা ব্যহত হলেও দুপুরের পর থেকে বন্দরে অবস্থানরত সকল জাহাজের পণ্য বোঝাই-খালাস কাজ স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

আজ দুপুর ৩টা ৫৫ মিনিটে আবহাওয়া সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর এলাকায় গভীর সঞ্চালণশীল মেঘমালা তৈরী হচ্ছে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। ফলে চট্টগ্রাম, কক্সবাজার ও মংলা সমুদ্র বন্দর সমূহকে ০৩ (তিন) নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

সেই সাথে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলার সমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

বৈরী আবহাওয়ার কারনে সাগরে উত্তাল হয়ে ওঠায় জলেরা বাধ্য হয়ে সাগর থেকে খালি হাতে ফিরে আসছে বলে জানিয়েছেন  জাতীয় মৎসজীবি সমিতি বাগেরহাট জেলার সাধারণ সম্পাদক মো: আব্দুল আজিজ।

শনিবার সন্ধায় তিনি বাগেরহাট ইনফোকে জানান, আবহাওয়া অধিদপ্তর এর সতর্কতা সংকেত পেয়ে ইতোমধ্যে কয়েক হাজার মাছ ধরা নৌকা ও ট্রলার সুন্দরবনের বিভিন্ন নদী ও খালে নিরাপদ আশ্রয় নিয়েছে।

২৬ অক্টোবর ২০১৩ :: নিউজ এডিটর,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস আই হক/নিউজ ডেস্ক-/বিআই

About ইনফো ডেস্ক

পূর্বের বাগেরহাটে আ’লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ
পরের বাবা’র কাছে খোলা চিঠি