প্রচ্ছদ / খবর / মংলায় বোঝাই কার্গো জাহাজ ডুবি

মংলায় বোঝাই কার্গো জাহাজ ডুবি

সরকারের আমদানি করা টিএসপি সার নিয়ে মংলা পশুর নদীতে মঙ্গবার ভোর রাতে এমভি বিপাশা নামে একটি কার্গো জাহাজ ডুবে গেছে।
মংলা বন্দরের অদুরে পশুর নদীর বানিশান্তা এলাকায় জাহাজটির তলা ফেটে সম্পুর্ন ডুবে যায়। তবে এঘটানায় কার্গোর কোন নাবিক হতাহত হয়নি।
সার পরিবহনে নিয়োজিত ঠিকাদার জহির উদ্দিন বাগেরহাট ইনফোকে জানান, ওয়েসটার্ন হাউজটার্ন জাহাজে করে বিদেশ থেকে বিসিআইসি সরকারী ভাবে এ টিএসপি(সার) আমদানি করেছিল। সোমবার রাতে মংলার হারবারিয়ায় -৩ এলাকায় জাহাটি নোঙ্গর করে।
জাহাজ থেকে এসার খুলনায় পরিবহনের জন্য এমভি বিপাশা নামের ওই কার্গোটি সোমবার রাতে বিদেশী জাহাজটির গায়ে নোঙ্গর করে। জাহাজ থেকে কার্গোতে ১শ টন টিএসপি সার বোঝাই করে খুলনার উদ্যেশে রওনা দিলে পশুর নদীর বানিশান্তা এলাকায় মঙ্গলবার ভোরে তলা ফেটে সম্পুর্ন ডুবে যায়।
এ ঘটনায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্ট পক্ষ থেকে দাবি করা হয়েছে।
কার্গোর নাবিকদের বরাত দিয়ে জহির বাগেরহাট ইনফোকে জানান, সোমবার রাতের কোন এক সময় প্রায় ১শ টন সার লোড করার পর হঠৎ করে তলা ফুটো হয়ে যায়। তাৎক্ষণিক এ  কার্গোটির নিরাপদে নোঙ্গর করার পথি মধ্যে মংলার পশুর নদীর বানিশান্তা এলাকায় সোমবার দিবাগত রাত আনুমানিক ২টার দিকে ডুবে যায়।
ডুবে যাবার পর কার্গোর ৯ নাবিক ভেসে গেলেও পরে তারা সাঁতরে তীরে উঠতে সক্ষম হয়।
এ ঘটনায় কার্গোর মাষ্টার খলিলুর রহমান মংলা থানায় একটি সাধারণ ডাইরি করেছেন।
বন্দর চ্যানেলে কার্গো ডুবির এঘটনায় জাহাজ চলাচলে সমস্যা সৃষ্টি হবে কি না জানতে চাইলে মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এম এইচ আর ভইূয়া বাগেরহাট ইনফোকে বলেন, জাহাজটি মুল চ্যানেলের বাহিরে ডুবায় চ্যানেল নিরাপ রয়েছে।
তবে মঙ্গলবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত কার্গো উদ্ধারে কোন অগ্রগতি হয় নি।
০ নভেম্বর ২০১৩ :: এমএম ফিরোজ, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হক-নিউজ এডিটর/বিআই

About ইনফো ডেস্ক

পূর্বের দুই শিশু কন্যাকে হত্যার দায়ে পিতার ডাবল ফাঁসি
পরের কচুয়ায় জামায়াত নেতা আটক