প্রচ্ছদ / খবর / হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

হিন্দু সম্প্রদায়ের উপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

সারাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাশনালয়ে হামলা-ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদ এবং বিচারের দাবীতে বাগেরহাটে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে

শনিবার সকালে শহরের সাধনার মোড়ে জেলা পূজা উদযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ এবং ছাত্র যুব ঐক্য পরিষদ যৌথভাবে ওই মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

ঘন্টা ব্যাপি এ মানববন্ধন ও সমাবেশ একাত্মতা প্রকাশ করে অংশ নেয়া বাংলাদেশ মহিলা পরিষদ, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ, বাংলাদেশ দলিত পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট, ঘাতক দালাল নির্মূল কমিটি, বাগেরহাট কেমিষ্ট এ্যান্ড ড্রাগিষ্ট সমিতি, সিপিবি, ওয়াকার্স পার্টি, আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

এসময় বক্তব্য রাখেন- সদর উপজেলা চেয়াম্যান মুজিবর রহমান, জেল আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নকিব নজিবুল হক নজু, বিকল্প ধারা বাগেরহাট জেলা আহবায়ক বেগ মাহাতার উদ্দিন, হিন্দু-বৌদ্ব –খ্রীষ্টান ঐক্য পরিষদ নেতা মিলন কুমার ব্যানার্জী, অমিত রায় শিব প্রশাদ ঘোষ,আওয়ামীলীগ নেতা ফকরুল হাসার সাহেব,নারী নেতা শিল্পী সমাদ্দার,শরিফা হেমায়েত প্রমুখ।

বক্তরা অভিযোগ করেন, যুদ্ধাপরাধীদের বিচার শুরুর পর থেকেই স্বাধীনতাবিরোধীরা পরিকল্পিতভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের উপর নির্যাতন নিপীড়ন চালিয়ে আসছে। দশম জাতীয় সংসদ নির্বাচনের পর তারা দেশের বিভিন্ন জেলায় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান, মন্দিরে হামলা ও অগ্নিসংযোগকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের কাঠগড়ায় দাড় করাতে সরকারের প্রতি আহ্বান জানান। সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দাবীও তোলেন তারা।

একই দাবিতে হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ঠান ঐক্য পরিষদ দুপুরে মংলা পৌরসভার সামনে মানববন্ধন পালন করে।

এসময় বক্তব্য রাখেন হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্ঠান ঐক্য পরিষদের মংলা উপজেলা কমিটির সভাপতি উৎপল কুমার মন্ডল, পৌর সভাপতি রবীন্দ্র নাথ, সংহতি প্রকাশ করেন উপজেলা চেয়ারম্যান ইদ্রিস আলী ইজারাদার, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক শেখ আ: রহমানসহ অনেকে।

১১ জানুয়ারি ২০১৪ :: নিউজ ডেস্ক, 
বাগেরহাট ইনফো ডটকম।।
এমএমএফ/এসআই হক-নিউজরুম/বিআই

About ইনফো ডেস্ক

পূর্বের বাগেরহাট ইসলামী আদর্শ ক্যাডেট একাডেমীর যাত্রা শুরু
পরের সহিংসতা বন্ধে কচুয়ায় মতবিনিময় সভা