প্রচ্ছদ / খবর / সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

সন্ত্রাসী হামলায় সাংবাদিক আহত

বাগেরহাটের ফকিরহাটে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হয়েছেন স্থানীয় সাংবাদিক পি কে অলোক।

হামলার শিকার সাংবাদিক পি কে অলোক খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভূমি পত্রিকার কাঁটাখালী প্রতিনিধি ও ফকিরহাট উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি।

মঙ্গলবার রাতে একদল সন্ত্রাসী কাঁটাখালী বাসস্ট্যান্ড এলাকায় তার ওপর হামলা চালায়। পরে গুরুতর আহত অবস্থায় এলাকাবাসী তাঁকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে ভর্তি করেন।

মাদক ব্যবসা আর সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে পত্রিকায় খবর প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে এহামলার ঘটনা ঘটে বলে ধারণা কারা হচ্ছে।

আহত সাংবাদিক পি কে অলোক বাগেরহাট ইনফোকে জানান, তিনি পেশাগত দায়িত্ব পালন শেষে মঙ্গলবার রাত ৮টার দিকে কাঁটাখালী বাসস্ট্যান্ড থেকে বাড়ি ফেরায় পথে জনৈক এক ব্যক্তি তাঁকে ডেকে পাশের একটি দোকানের কাছে নিয়ে যায়। সেখানে আগে থেকে অবস্থান নেওয়া চার-পাঁচজন সন্ত্রাসী তাকে প্রথমে বেধড়ক মারপিট করে এবং মাথায় আঘাত করে রক্তাক্ত জখম অবস্থায় ফেলে রেখে যায়।

অলোক আরও জানান, তিনি বেশকিছু দিন ধরে মাদক ব্যবসা, জুয়া ও চুরিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে পত্রিকায় খবর প্রকাশ করায় এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসী তার ওপর ক্ষিপ্ত ছিল।

এ নিয়ে তাকে দেখে নেওয়ারও হুমকি দিয়েছিল ওই সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের ভয়ে তিনি কোনো আইনগত পদক্ষেপ গ্রহণ করেনি।

এ বিষয়ে ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আনোয়ার হোসেনের কাছে জানতে চাইলে তিনি ওই সাংবাদিকের ওপর হামলার ঘটনা শুনেছেন বলে জানান।

তিনি জানান, এব্যাপারে তিনি খোঁজ-খবর নিচ্ছেন। তবে হামলার শিকার ওই সাংবাদিক সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় কোনো অভিযোগ দায়ের করেননি বলে জানান ওসি।

২৯ জানুয়ারি ২০১৪ ::  ফটিক ব্যানার্জী, 
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হক-নিউজরুম/বিআই

About ইনফো ডেস্ক

পূর্বের নিয়োগ বিজ্ঞপ্তি- ২৭ জানুয়ারী ২০১৪
পরের সুন্দরবনে জেলেদের জীবনযাত্রা, দস্যুদের তান্ডব ও র‌্যাবের ভূমিকা