বাগেরহাটে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা

Bagerhat-Pic-1(22-08-2015)বাগেরহাটে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা। শনিবার সকালে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে মেলার উদ্বোধন করা হয়।

এর আগে বৃক্ষমেলা উপলক্ষে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফের স্বাধীনতা উদ্যানে মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।

এসময় ফিতা কেটে মেলার উদ্বোধন করেন সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি।

পরে স্বাধীনতা উদ্যানের বিজয় মঞ্চে ‘দিন বদলের বাংলাদেশ ফল বৃক্ষে ভরবো দেশ’ এই প্রতিপাদ্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাটে জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা এমপি, পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্লা, সুন্দরবন পূর্ব বন বিভাগের ডিএফও মো. সাইদুল ইসলাম, সামাজিক বন বিভাগের ডিএফও হারুন অর রশিদ মজুমদার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিক প্রমুখ।

জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সপ্তাহব্যাপী এ বৃক্ষমেলায় ২০টি স্টল স্থান পেয়েছে।

মেলা উপলক্ষে প্রতিদিন আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ২৮ আগস্ট পর্যন্ত।

২২ আগস্ট :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)