শ্রদ্ধা-ভালোবাসায় বাগেরহাটে বিজয় দিবস উদযাপন

মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা নিবেদনের মধ্য দিয়ে বাগেরহাটে উদযাপিত হচ্ছে মহান বিজয় দিবস।

বুধবার (১৬ ডিসেম্বর) ভোরে ৩১ বার তোপধ্বনি মধ্যদিয়ে বাগেরহাটে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা।

বিজয়ের প্রথম প্রহরে শহরের দশানী শহীদ স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা জানাতে সমবেত হন রাজনীতিক, পেশাজীবীসহ হাজারো মানুষ। পুলিশের একটি দলের অভিবাদন জানানোর মধ্য দিয়ে শুরু হয় বিজয় দিবসের শ্রদ্ধা জানানোর প্রক্রিয়া।

এরপর বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, পুলিশ সুপার নিজামুল হক মোল্যা, মুক্তিযোদ্ধা সংসদের নেতারা শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

Bagerhat-Pic-1(16-12-2015)শ্রদ্ধা নিবেদন করে জেলা আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পরে শহীদ মিনার উন্মুক্ত করে দেওয়া হলে ঢল নামে সাধারণ মানুষের।

বাগেরহাট সরকারি পিসি কলেজ, রোভার, বিএনসিসি, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরাও ফুল নিয়ে শ্রদ্ধা জানাতে আসেন শহীদ স্মৃতিস্তম্ভে।

সকাল সাড়ে ৮টার জেলা স্টেডিয়ামে বাগেরহাটের জেলা প্রশাসন আয়োজন করেছে শিশু-কিশোরদের কুচকাওয়াজ।

জাতীয় পতাকা উত্তোলনের পর পায়রা ও বেলুন উড়িয়ে বিজয় দিসব কুচপাওয়াজ-২০১৫ এর উদ্বোধন করা হয়। পরে শরীর চর্চা ও মনোজ্ঞ ডিসপ্লে প্রদর্শন, মুক্তিযোদ্ধ ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এছাড়া বিজয়ের ৪৪তম বার্ষিকীতে আলোচনা সভা, গান, প্রতিযোগিতা, মুক্তিযুদ্ধের প্রামাণ্য চিত্র প্রদর্শনী, সেচ্ছায় রক্তদানসহ নানা কর্মসূচির আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।

১৬ ডিসেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)