আওয়ামী লীগের কাছেও চাঁদা চাইছে ছাত্রলীগ !

বাগেরহাটের মোরেলগঞ্জে খোদ আওয়ামী লীগ নেতাদের কাছে চাঁদা চেয়েছেন দলের অঙ্গ সংগঠন ছাত্রলীগের নেতারা।

bagerhat-map2সরাসরি এই চাঁদাদাবির অভিযোগ আনা হয়েছে উপজেলা ছাত্রলীগের সভাপতি ওবায়দুর রহমান টিটুর বিরুদ্ধে। নিশানবাড়িয়া ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক শনিবার (২৩ জানুয়ারি) এ অভিযোগ এনে বলেন, টিটুর অনৈতিক কর্মকান্ডে ছাত্রলীগ ও আওয়ামী লীগের দূর্নাম হচ্ছে।

টিটু নিশানবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সম্পাদকের কাছে ৪০দিনের কর্মসৃজন কর্মসূচীর ১০জন শ্রমিকের বাবদ ৮০ হাজার টাকা দাবি করেছেন। ইউনিয়ন ছাত্রলীগের নেতারা ওই টাকা দিতে রাজি না হওয়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ওই ৮০হাজার টাকা চেয়েছেন টিটু।

স্থানীয় সংসদ সদস্য ডা. মোজাম্মল হোসেনের কাছে দেওয়া লিখিত অভিযোগে এসব তথ্য জানা গেছে। ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু যৌথভাবে ওই অভিযাগ দায়ের করেছেন।

অভিযোগে আরো বলা হয়েছে, এই চাঁদা দিতে রাজি না হওয়ায় ফেসবুকে প্রেস বিজ্ঞপ্তি দিয়ে নিশানবাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে এবং ৫০হাজা টাকার চুক্তিতে অপর দুইজনকে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সম্পাদক বানানোর চেষ্টা চলছে।

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. ওবায়দুর রহমান টিটু বলেন, ৪০দিনের কর্মসৃজন কর্মসূচীর বীলের টাকা থেকে ছাত্রলীগের নামে ৮০হাজার টাকা কেট রাখেন ইউনিয়ন আ. লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহিম বাচ্চু। গরীব শ্রমিকদের টাকা ছাত্রলীগের নামে কেটে রেখে আত্মসাতের ঘটনার প্রতিবাদ করায় চাঁদাবাজির মিথ্যা অভিযোগ তুলেছেন বাচ্চু।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ফয়েজ নিশাত বলেন, ছাত্রলীগের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উদ্দেশ্যমূলক। এই অভিযোগ প্রমান করতে পারলে দল থেকে পদত্যাগ করারও ঘোষনা দেন তিনি।

উপজেলা ছাত্রলীগ নেতার বিরুদ্ধে এই একই অভিযোগ দেওয়া হয়েছে উপজেলা আওয়ামী লীগের কাছেও। উপজেলা আ. লীগ সাধারণ সম্পাদক এম. এমদাদুল হক এ বিষয়ে বলেন, অভিযোগ পেয়েছি। ঘটনাটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

২৩ জানুয়ারি :: মশিউর রহমান মাসুম, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)