প্রচ্ছদ / খবর / টিআইবি’র পৃষ্ঠপোষকতায় বাগেরহাটে দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতা

টিআইবি’র পৃষ্ঠপোষকতায় বাগেরহাটে দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতা

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র পৃষ্ঠপোষকতায় বাগেরহাটে দুর্নীতিবিরোধী আন্ত:স্কুল রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
BagerhatPhoto14.09.13শনিবার সকাল ১১ টায় স্থানীয় বাগেরহাট বহুমুখী কলেজিয়েট স্কুলে প্রতিযোগিতার উদ্বোধন করেন সচেতন নাগরিক কমিটি (সনাক), বাগেরহাট’র সভাপতি প্রফেসর চৌধুরী আব্দুর রব।
এসময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন সনাক সহ-সভাপতি ফরিদা রহমান, সনাক সদস্য প্রফেসর এবিএম. মোশাররফ হুসাইন, শিল্পী সমাদ্দার, টিআইবি বাগেরহাটের এরিয়া ম্যানেজার এ. এইচ. এম. আনিসুজ্জামান ও ইয়েস গ্রুপের সদস্য বৃন্দ।
বাগেরহাট সনাক ও ইয়েস (ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট) গ্রুপের উদ্যোগে ‘দুর্জয় তারুণ্য দুর্নীতি রুখবেই’ শীর্ষক এ দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতায় দুটি বিভাগে অংশগ্রহণ করে সদর উপজেলার ৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থী।
‘ক’ বিভাগে ৬ষ্ঠ, ৭ম ও ৮ম শ্রেণিতে রচনা বিষয় ছিল ‘দুর্নীতি জাতীয় উন্নয়নের অন্তরায়’ এবং ‘খ’ বিভাগে ৯ম ও ১০ শ্রেণি শিক্ষার্থীদের বিষয় ছিল ‘তথ্য প্রযুক্তি ও দুর্নীতি’।
সনাক সভাপতি প্রফেসর চৌধুরী আব্দুর রব বাগেরহাট ইনফোকে জানান, তরুন শিক্ষার্থীদের মাঝে দুর্নীতি বিরধী মনোভার সৃষ্টি ও স্বচেতনতা বৃদ্ধিই তাদের এ আয়জনের মূল লক্ষ।
টিআইবি বাগেরহাটের এরিয়া ম্যানেজার এ. এইচ. এম. আনিসুজ্জামান জানান, প্রতিযোগিতায় বিজয়ীদের আগামী ২৯ সেপ্টেম্বর ‘তথ্য মেলা’র সমাপনী অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে।

১৪ সেপ্টেম্বর ২০১৩ :: ইনজামামুল হক, নিউজ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।

About ইনফো ডেস্ক