স্বাক্ষর জালিয়াতি: ভিজিএফের চাল আত্মসাতের চেষ্টা

Bagerhat(Mongla)Pic-3(19-07-14)বাগেরহাটের মংলা পৌরসভার মেয়রের স্বাক্ষর জালিয়াতি করে ভিজিএফের চাল আত্মসাতের চেষ্টাকালে এক যুবককে আটক করেছে পুলিশে দিয়েছে  পৌর কর্তৃপক্ষ।

মেয়র জুলফিকার আলীর সাক্ষর জালিয়াতি করে সরকারি ওই চাল আত্মসতের অভিযোগে শনিবার সন্ধ্যায় বিনয় (২৫) নামের ওই যুবকে মংলা থানায় সোপর্দ করা হয়েছে।

তবে মংলা পৌর সভার উচ্চমান সহকারী সহিদ বাগেরহাট ইনফোকে জানিয়েছেন -ওই যুবকটি প্রকৃত দোষী না। একটি বেসরকারি টিভি চ্যানেলের মংলা প্রতিনিধি ভাই চাউল আত্মসাতের উদ্দেশ্যে তাকে পাঠিয়েছে বলে প্রাথামিক ভাবে তারা নিশ্চিত হয়েছেন ।

নাম প্রকাশ না করা শর্তে পৌরসভার একটি সূত্র জানান- এ ঘটনা যেন বাড়াবাড়ি না হয় এ কারণে স্বয়ং পৌরসভায় গিয়ে হট্টগোল করে ওই সাংবাদিক এবং এ ঘটনায় কেউ নিউজ করতে সাহস পাবে না এবং নিউজ করলে কি হয় সে দেখে নেবে বলে হুক্কার ছাড়েন ওই বিতর্কিত সাংবাদিক।

স্ত্রী যৌতুক না দেওয়ায় তালাক এবং দেশ বরেণ্য বিদেশী মুক্তিযোদ্ধা ফাদার মারিনো রিগনের টাকা আত্মসাতে অভিযোগে একবার টিভি চ্যানেল থেকে চাকারি হারানোর অভিযোগ রয়েছে ওই সংবাদকর্মীর বিরুদ্ধে।

মংলা পৌর সভার প্যানেল মেয়র আলাউদ্দিন বাগেরহাট ইনফো ডটকমকে জানান, রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে সরকারি ভাবে এবার মংলা পৌর সভার জন্য ৪৬ দশমিক ২শ’ ১০মেট্রিক টন চাউল বরাদ্দ হয়।

এর জন্য মেয়রের স্বাক্ষর দিয়ে ১০ কেজি করে ৪৬শ’ ২১ পরিবারের ভিজিএফ কার্ড বিতরণ করা হয়েছে পৌরসভার দরিদ্র মানুষেন জন্য।

শনিবার সকালে পৌরসভা থেকে চাউল বিতরণের সময় মেয়রের স্বাক্ষর হুবহু জাল করে আনা ৪টি ভিজিএফ কার্ড তারা উদ্ধার করে।

জাল কার্ডগুলিকে কেওড়াতলার সামছুন নাহার, খাদিজা বেগম, আকলিমা বেগম, বিলকিম বেগমের নামে বরাদ্দ দেখানো হয়েছে।

এঘটনায় বিনয় নামে একজন আটক করে থানায় দিয়েছেন তারা এবং আয়নাল নামে একজনকে তারা সনাক্ত করেছেন।

আটক বিনয় বাগেরহাট ইনফোকে জানান, তিনি জুতার কারিগর (মুচি)। তিনি মংলার হাই সড়কে অবস্থিত ইসলামি ব্যাংকের অপজিট পাশে বসে জুতা সেলাই করেন।

শনিবার সকালে তার পাশের (নাম বলতে পারেন নি) একটি কম্পিউটার হাউজ থেকে এক যুবক সকালে ওই ভিজিএফ কার্ড দিয়ে তাকে পৌর সভার পাঠায়।

বিনয় আরো জানান, ওই যুবককে আমি দেখলে চিনবো। তবে তিনি ওই যুবককে একটি বেসরকারি টেলিভিশনের মংলা প্রতিনিধির ভাই বলে জানেন।

এ ব্যাপারে মংলা থানার সেকেন্ড অফিসার মঞ্জুর এলাহি বাগেরহাট ইনফো ডটকমকে জানান, একটি অভিযোগসহ বিনয়কে পৌর কর্তৃপক্ষ থানায় হস্থান্তর করেছে। বিষয়টি তারা খতিয়ে দেখছেন ।

১৯ জুলাই ২০১৪ :: এমএম ফিরোজ, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই হকনিউজরুম এডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)