বাগেরহাটে বিএনপি-জামায়াতসহ গ্রেপ্তার-২৬

নাশকতা পরিকল্পনার অভিযোগে বাগেরহাটে বিএনপি ও জামায়াতে ৫ নেতা-কর্মীসহ মোট ২৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার গভীর রাতে জেলার কচুয়া ও চিতলমারী উপজেলার বিভিন্ন গ্রাম থেকে ৫ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, কচুয়া উপজেলার মঘিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সাখাওয়াত ফকির (৪৮) ও একই ওয়ার্ডের জামায়াত ইসলামীর কর্মী জিয়া ফকির (৩৮) এবং চিতলমারী উপজেলার সদর ইউনিয়নের আড়ুয়াবর্ণি চরপাড়া গ্রামের উপজেলা ছাত্রদল নেতা মো. রেফাত খান (২২) ও চিতলমারী বাজারের সাব্বির আহমেদ রুপম (২৫) এবং উপজেলা যুবদল নেতা জয়নুল পারভেজ সুমন (২৭)।

সম্প্রতি সময়ের পেক্ষাপটে বাগেরহাটের নয় উপজেলায় অভিযান চালিয়ে রবিবার সন্ধ্যা থেকে সোমবার সকাল পর্যন্ত বিএনপি-জামায়াতের ৫ নেতা-কর্মীসহ মোট ২৬ জনকে গ্রেপ্তার হয়েছেন।

bagerhat-map2বাগেরহাট জেলা পুলিশ অফিস সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ৫ জানুয়ারি জেলায় সব ধরনের নাশকতামূলক কর্মকান্ড প্রতিরোধ করতে পুলিশ কঠোর নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে। জেলার নয়টি থানায় পুলিশের একাধিক দল মোড়ে মোড়ে টহল দিচ্ছে।

পুলিশের কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে চিতলমারী ও কচুয়া থানায় জামায়াত-বিএনপির কতিপয় নেতা-কর্মী সংগঠিত হয়ে নাশকতার পরিকল্পনা করছিল। এমন অভিযোগ পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে মোট পাঁচজনকে গ্রেপ্তার করেছে। তাদের স্ব স্ব থানায় রেখে জিজ্ঞাসাবাদ করছে।

০৫ জানুয়ারি ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)