বাগেরহাটে চার দিনব্যাপী কৃষি মেলা শুরু

“কৃষিই সমৃদ্ধি” এই স্লোগানে বাগেরহাটে শুরু হয়েছে চার দিনব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলা – ২০১৫।

Bagerhat-Agriculture-fire-Pic(05-03-15)বৃহস্পতিবার (০৫ মার্চ) বিকেলে বাগেরহাট ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ চত্বরে মেলার উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক এ জেড এম মমতাজুল করিম।

পিরোজপুর-গোপালগঞ্জ-বাগেরহাট সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় বাগেরহাট সদর উপজেলা কৃষি অফিস এ মেলার আয়োজন করেছে। চার দিনব্যাপী এই মেলায় কৃষকদের মাঝে বিভিন্ন নতুন নতুন প্রযুক্তি ও কৃষি সাফল্য গাধা তুলে ধরা হচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ জেড এম মমতাজুল করিম বলেন, বাংলাদেশ কৃষি প্রধান দেশ। বর্তমান সরকার এই দেশের কৃষকদের উপকরনসহ সব ধরনের সহায়তা দিয়ে যাচ্ছেন। বর্তমানে আমারা বিদেশে চাল, আলুসহ উৎপাদিত বিভিন্ন কৃষি পন্য রপ্তানি করছি।

এই মেলায় কৃষকরা নতুন নতুন প্রযুক্তি দেখে উদ্ভুদ্ধ হবে। আধুনিক পদ্ধতিতে চাষাবাদ করে তারা দেশকে সামনের দিকে এগিয়ে নিবে বলে প্রত্যাশা ব্যাক্ত করেন তিনি।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন- কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের খুলনার অতিরিক্ত মহাপরিচালক শেখ হেমায়েত হোসেন, অধিদপ্তরের বাগেরহাট উপপরিচালক মো. জয়নুল আবেদিন, বাগেরহাট সদর উপজেলা চেয়ারম্যান খান মুজিবর রহমান, ষাটগুম্বজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু, উপজেলা কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা প্রমুখ।

এর আগে হযরত খানজাহান (রহ.) মাজার এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে মেলা প্রাঙ্গণে এসে শেষ হয়। পরে ফিতা কেটে প্রধান অতিথি মেলার উদ্বোধন করেন। এসময় কৃষি ও প্রযুক্তি মেলায় অংশ নেওয়া বিভিন্ন স্টল ঘুরে দেখেন তিনি।

এবারের মেলায় এ অঞ্চলের কৃষি পণ্য ও উপকরণসহ ৩০টি স্টল অংশ নেয়। মেলা চলবে ৮ মার্চ পর্যন্ত।

০৫ মার্চ ২০১৫ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)