বাগেরহাটে হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

বাগেরহাটে তাজ হত্যা মামলায় পাঁচজনকে ফাঁসিতে ঝুলিয়ে মৃতুদণ্ড কার্যকরের নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (২১ এপ্রিল) বিকালে বাগেরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক মোহা. মহিদুজ্জামান এ রায় দেন।

একই সঙ্গে আদালত দণ্ডপ্রাপ্তদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা করেছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন- বাগেরহাট সদর উপজেলার পাটরপাড়া গ্রামের মৃত. শাহাদাত মীরের ছেলে রিন্টু মীর (২৩), সুন্দরঘোনা গ্রামের তোফাজ্জেল চৌধুরীর ছেলে ফয়েজুল চৌধুরী (২০), ফকির জিয়া উদ্দিন জিয়া (২৮), মান্নান মীর (৫২) ও আলফাজ হোসেন রুবেল (২৮)।

এ মামলায় নুর মোহাম্মদ শেখের ছেলে সহিদ শেখকে (৩৪) আদালত খালাস দিয়েছে। রায় ঘোষণাকালে আসামিরা সবাই আদালতে উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ৯ জুন গভীর রাতে বাগেরহাট সদর উপজেলার পাটরপাড়া গ্রামের মোহেছেন মীরের ছেলে ঘের ব্যবসায়ী তাজ হোসেন মীর ওরফে তাজকে (২৫) তার খালাতো ভাই রিন্টু মীর ও তার লোকজন বাড়ি থেকে ডেকে নিয়ে হত্যা করেন।

এ সময় তাজের কাছে থাকা একটি অত্যাধুনিক মোবাইল ফোন ও নগদ ৭৫ হাজার টাকা নিয়ে লাশ গুম করেন হত্যাকারীরা।

এ ঘটনার ১০ দিন পর তাজের সন্ধান না পেয়ে তার মা মুসলিমা বেগম বাগেরহাট সদর থানায় ভাগ্নে ও বোনসহ ৪ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে রিন্টু মীরকে আটকের পর আদালতে ১৬৪ ধারায় হত্যার কথা স্বীকার করে জবানবন্দি দেয়।

এরপর তাজের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ২০১০ সালের ২৭ ডিসেম্বর বাগেরহাট সদর থানার এসআই আব্দুল হক এজাহারভুক্ত ৩ আসামিসহ ৬ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষীদের জবানবন্দি শেষে এ ফাঁসির রায় দেয়।

২১ এপ্রিল ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এজি/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)