মুক্তিপণের দাবিতে সুন্দরবনে ৭ জেলে অপহৃত

Zala-Opohoronমুক্তিপণের দাবিতে সুন্দরবনের হাড়বাড়িয়া এলাকা থেকে বনদস্যু ‘মাইজ্যা বাহিনী’ ৭ জেলেকে অপহরণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ভোরে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের হাড়বাড়িয়া ফরেস্ট ক্যাম্প সংলগ্ন পাঙ্গাসিয়া-আগাখাল এলাকায় এ ঘটনা ঘটে বলে জেলে-মাহাজন সূত্র জানিয়েছে।

সুন্দরবনের ওই এলাকা থেকে ফিরে আসা একাধিক জেলে নাম প্রকাশ না করার শর্তে বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বৃহস্পতিবার ভোরে সুন্দরবনের ওই এলাকায় পাটাজাল পেতে মাছ ধরছিল জেলেরা। এ সময় জেলে বহরে হামলা চালায় বনদস্যু মেজো ওরফে মাইজ্যা বাহিনী।

সশস্ত্র দস্যু দল জেলেদের মারধর করে বেশ কয়েক মন মাছসহ অন্যান্য মালামাল লুটে নেয় এবং বিভিন্ন নৌকা থেকে ৭ জেলেকে অপহরণ করে নিয়ে যায়।

অপহরণকৃত জেলেদের মুক্তির জন্য দস্যুরা জনপ্রতি ২০ হাজার টাকা করে মুক্তিপণের দাবি করেছে, বলে ফিরে আসা জেলেরা জানিয়েছেন।

অপহৃত জেলেদের বাড়ি বাগেরহাটের মংলা উপজেলার সোনাইলতলা এবং পিরোজপুরের ভান্ডারিয়া এলাকায় বলে জানা গেছে। তবে তাদের নাম পরিচয় পাওয়া যায় নি।

আগামী ৩দিনের মধ্যে মুক্তিপনের টাকা পরিশোধ করে জিম্মি সাত জেলেকে ছাড়িয়ে নেওয়ার জন্য অপহৃতদের পরিবারকে হুমকি দেওয়া হয়েছে বলে মাহাজনরা জানায়।

হাড়বাড়িয়া ফরেস্ট ক্যাম্পের ওসি মো: আলাউদ্দিন জানান, জেলেদের কাছ থেকে অভিযোগ পেয়ে অপহৃতদের উদ্ধারে দুপুর থেকে বনপ্রহরীদের নিয়ে ওই এলাকায় অভিযান চালানা হচ্ছে।

৩০ এপ্রিল ২০১৫ :: ফয়সাল আহমেদ, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এইচএস/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)