মানবপাচার নির্মূলে আইন-শৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায়

Bagerhat-Pic-1(08-05-2015)Home-Ministerসীমান্তে মানবপাচার রোধে সরকার সবসময় সতর্ক। এজন্য বিজিবি, পুলিশ, র‌্যাব ও কোস্টগার্ড বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রোববার (১০ মে) বিকেলে বাগেরহাটের ফকিরহাট মডেল থানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মানবপাচারের সঙ্গে জড়িতদের ইতোমধ্যে চিহ্নিত করা হয়েছে। পাচারের সঙ্গে জড়িত কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্য পাচারকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

পুলিশ বাহিনীকে আরো শক্তিশালী করতে শিল্প পুলিশ, নৌ পুলিশ ও টুরিষ্ট পুলিশের মত ‘সাইবার ক্রাইম’ রোধে শিঘ্রই পুলিশের একটি নতুন ইউনিট চালু করার কথাও জানান তিনি।

এ সময় এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, সুন্দরবনে দস্যু দমনে র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। আগের চেয়ে সুন্দরবনে দস্যুতা কমে এসেছে। অচিরেই বনদস্যুদের সংখ্যা শূন্যের কোটায় নিয়ে আসা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

মন্ত্রী বলেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি আগের চেয়ে অনেক উন্নত হয়েছে। দিনে দিনে কমে আসছে অপরাধ কর্মকাণ্ড। পুলিশ বাহিনীকে আরো আধুনিক করার জন্য বর্তমান সরকার ৩২ হাজার নতুন সদস্য নিয়োগ দিয়েছে। আরো জনবল নিয়োগ দেয়া হবে। এছাড়া, আবাসনসহ তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা বাড়াতে বরাদ্দ দেওয়া হচ্ছে।

বাগেরহাটের পুলিশ সুপার নিজামুল হক মোল্লার সভাপতিত্বে সুধী সমাবেশে আরো বক্তব্য রাখেন- বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, খুলনা রেঞ্জের (ডিআইজি) উপ-মহাপরিদর্শক এস এম মনির-উজ-জামানসহ স্থানীয় আওয়ামীলীগের নেতারা।

১০ মে ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)