যৌতুকের দাবিতে গৃহবধূকে হত্যার অভিযোগ

যৌতুকের দুই লাখ টাকার জন্য বাগেরহাটে এক গৃহবধূকে তার স্বামী ও স্বামীর পরিবারের সদস্যরা শ্বাসরোধে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৮ মে) সকালে বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়নের বাগমারা গ্রামে শ্বশুরবাড়ি থেকে ঝুমুর রাণী মজুমদার (১৯) নামের ওই তরুণীর লাশ উদ্ধার করে পুলিশ।

নিহত ঝুমুর জেলার ফকিরহাট উপজেলার সদর ইউনিয়নের পাগলা গ্রামের নির্মল কুমার মজুমদারের মেয়ে।

ঝুমুরের ভাই বাপ্পী মজুমদার বাগেরহাট ইনফো ডটকমকে জানান, “দু’ বছর আগে আমার বোনের সঙ্গে বাগমারা গ্রামের সজল দত্তের ছেলে গৌতম দত্তের বিয়ে হয়।”

বাপ্পীর অভিযোগ, গত শুক্রবার তার বোন বাড়িতে এসে বাবার কাছে চার কাঠা জমি কেনার জন্য দুই লাখ টাকা চায়।

“বাবা কিছুদিনের মধ্যে ওই টাকা দেওয়ার আশ্বাস দিলে সে পরদিন শ্বশুরবাড়ি ফিরে যায়। রোববার রাত ৯টায় দিকে সেখান থেকে আমাদের ফোন করে বলে ঝুমুর অসুস্থ হয়ে পড়েছে। পরে আমরা রাতেই সেখানে গিয়ে আমার বোনকে মৃত অবস্থায় পাই।”

জমি কেনার টাকা না পেয়ে শ্বশুরবাড়ির লোকজন ঝুমুরকে ‘হত্যা করেছে’ বলে অভিযোগ করেন তিনি।

তবে নিহতের ভাসুর বাগেরহাট সদর উপজেলার কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশের সদস্য উত্তম দত্ত অভিযোগ অস্বীকার করে বলেন, “জমি কেনার জন্য আমার ভাইয়ের শ্বশুরবাড়ির কাছে কোন টাকা চাওয়া হয়নি। তুচ্ছ ঘটনায় স্বামীর ওপর অভিমান করে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছে ঝুমুর।”

বাগেরহাট মডেল থানার ওসি মো. তোজাম্মেল হক জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

১৮ মে ২০১৫ :: সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআর এ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)