১০ বছর পর বাগেরহাটে ছাত্রলীগের সম্মেলন শনিবার

দীর্ঘ ১০ বছর পর কেদ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগের নিজ জেলা বাগেরহাটে বার্ষিক সম্মেলন হতে যাচ্ছে ছাত্রলীগের।

শনিবার সকাল থেকে শহরের খানজাহান আলী কলেজ মাঠে এ সম্মেলন শুরু হবে।

সম্মেলনকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দিপনার সৃষ্টি হয়েছে ছাত্রলীগের জেলা, উপজেলা ও  ততৃণমূল নেতা-কর্মীদের মধ্যে।

১০ বছর পর হতে যাওয়া জেলা ছাত্রলীগের এ বার্ষিক সম্মেলনের উদ্বোধন করবেন বাংলাদেশ ছাত্রলীগের কেদ্রীয় সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ।

সম্মেলনে উপস্থিত থাকবেন- সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং বঙ্গবন্ধুর ভাতিজা শেখ হেলাল উদ্দিন এমপি। এছাড়াও ছাত্রলীগের কেদ্রীয় সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলমসহ সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক লিটন সরকার বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সম্মেলন সফলে ১৩টি উপ-কমিটি দিনরাত কাজ করছে। ইতিমধ্যে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বাগেরহাট জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি সরদার নাসির উদ্দিন বলেন, বার্ষিক সম্মেলন ঘিরে জেলায় নতুন নেতৃত্বে আসতে সাম্ভব্য প্রাথীরা চালাচ্ছে প্রচার-প্রচারনা। ইতিমধ্যেই জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হতে ইচ্ছুক ১৪ জন প্রার্থী তাদের জীবন বৃত্তান্ত জমা দিয়েছে জেলা ছাত্রলীগের কাছে।

তা যাচাই-বাছাই করতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ্রের কাছেও পাঠানো হয়েছে। সম্মেলনে ২৫/৩০ হাজার নেতা-কর্মী সমর্থক উপস্থিত হবে বলেও জানান তিনি।

শনিবারের সম্মেলনে যে নতুন নের্তৃত্ব নির্বাচিত হবে তারা আগামী দিনে বাগেরহাট জেলা ছাত্রলীগকে আরও গতিশীল ও শক্তিশালী করবে বলেও আশাবাদ জানান এই দুই ছাত্র নেতা।

প্রসঙ্গত, সবশেষ ২০০৪ সালের ৪ আগস্ট বাগেরহাট জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলেন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে সরদার নাসির উদ্দিন সভাপতি ও মীর জায়েসী আশরাফী জেমস জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

২২ মে ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)