সুন্দরবনে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ দুই দস্যু আটক

সুন্দরবনে র‌্যাব ও কোস্টগার্ড যৌথ অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ বনদস্যু মাইঝ্যা বাহিনীর দুই সদস্যকে আটক করেছে।

রোববার রাতভর অভিযান চালিয়ে সুন্দরবন পূর্ব বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল এলাকা থেকে যৌথবাহিনী তাদের আটক করে।

এারা হলেন, বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজ এলাকার ইসহাক হাওলাদারের ছেলে সুমন হাওলাদার (২৪) এবং একই এলাকার সেকেন্দার হোসেনের ছেলে রবিউল শেখ (২২)।

আটককৃতদের কাছ থেকে একটি শর্টগান, একটি এসএমজি, একটি দেশি তৈরী বন্দুক ও একটি এয়ারগান এবং ৭৬ রাউন্ড শর্টগানের গুলি উদ্ধার করা হয়।

আটককৃতদের সোমবার (১ জুন) সকালে আগ্নেয়াস্ত্রসহ খুলনা জেলার দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।

মংলাস্থ কোস্টগার্ড পশ্চিম জোনের স্টাফ অফিসার (অপারেশন) লে. কমান্ডার আলাউদ্দিন নয়ন বাগেরহাট ইনফো ডটকমকে জানান, সুন্দরবনে ডাকাতির প্রস্তুতি নিতে করমজল এলাকায় বনদস্যু মাইঝ্যা বাহিনীর সদস্যরা অবস্থান করছে, গোপণ সংবাদের ভিত্তিতে এমন খবর পেয়ে র‌্যাব-৬ ও কোস্টগার্ডের একটি যৌথ দল সেখানে অভিযানে যায়।

রোববার রাত ১টা থেকে সোমবার ভোর ৬টা পর্যন্ত সেখানে অভিযান চালিয়ে মাইঝ্যা বাহিনীর দুই সদস্যকে চারটি আগ্নেয়াস্ত্র ও ৭৬টি গুলিসহ আটক করা হয়।

বনদস্যু মাইঝ্যা বাহিনীর সদস্যরা সুন্দরবনের চাঁদপাই রেঞ্জে আসা জেলে, বাওয়ালী ও মৌয়ালদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছে বলে জানান তিনি।

এর আগে শনিবার দিবাগত গভীর রাতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সুন্দরবন পূর্ব বনবিভাগের চাঁদপাই রেঞ্জের শ্যালা নদীর ধানসাগর এলাকায় দুই দল বনদস্যুর মধ্যে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

০১ জুন ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)