রামপালে আকষ্মিক ঝড়ে ৪০টি বসত ঘর বিধ্বস্থ

ভারী বৃষ্টিপাতের মাঝে বাগেরহাটের রামপালে আকষ্মিক ঝড়ে দু’টি গ্রামের অন্তত্য ৪০টি বসতবাড়ি বিধ্বস্ত হয়েছে।

বৃহস্পতিবার (০৯ জুলাই) সকাল ১০টার দিকে রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের ডাকরা এবং ভোসপাতি গ্রামে আকষ্মিক ঝড়টি আঘাত হানে।

এতে ওই দুটি গ্রামের অন্তত্য ৪০টি বাড়ি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা স্বপন কুমার ব্রহ্ম।

স্থানীয় ইউপি সদস্য শেখ আবু হায়াত জানান, ঝড়ের সময় ডাকরা ও ভোসপাতি গ্রামের বেশ কিছু গাছপালা ভেঙ্গে ও উপড়ে পড়ে। এসময় অনিল ডাকুয়া, সুনিখ ডাকুয়াসহ ৫/৬ জন আহত হন।

** ভারী বর্ষণ: জলাবদ্ধ বাগেরহাটে ভোগান্তি চরমে

রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রাফা মোহাম্মাদ আরিফ বাগেরহাট ইনফো ডটকমকে জানান, আকষ্মিক ঝড়ের কারণে ব্যাপক ক্ষয়ক্ষতির বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে।

এ বিষয়ে বাগেরহাট জেলা প্রশাসক মো.জাহাংগীর আলম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ঝড়ে ক্ষতির পরিমান এখনই নির্দিষ্ট করে বলা যাচ্ছে না। ক্ষতিগ্রস্থদের মাঝে শুক্রবার জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রান সহায়তা প্রদাস করা হবে।

এদিকে মৌসুমী লঘুচাপের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাটে টানা তৃতীয় দিনের মতোন ভারী বৃষ্টিপাতে হচ্ছে। বৃষ্টির পানিতে তলিয়ে গেছে জেলার অধিকাংশ নিম্নাঞ্চল এবং মাছের ঘের। কোথাও কোথাও বাড়ির আঙ্গিনায় ২ থেকে আড়াই ফুট পানি জমেছে।

০৯ জুলাই :: এম.এ সবুর রানা, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)