ভারী বর্ষণে মংলা বন্দরে পণ্য ওঠানামা ব্যাহত

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও মৌসুমী বায়ুর প্রভাবে ভারী বৃষ্টিপাতের কারণে মংলা বন্দরে পণ্য বোঝাই ও খালাস মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।

Mongla-Portবুধবার (৮ জুলাই) ভোর থেকে শুরু হওয়া বৃষ্টির তীব্রতা বৃহস্পতিবার সকালে আরো বেড়েছে। এই অবস্থা আরও দুই/তিনদিন অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ভারি বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবার (৯ জুলাই) সকাল থেকে বন্দরের পশুর চ্যানেল, হাড়বাড়িয়া ও বহির্নোঙরে অবস্থান করা জাহাজগুলো থেকে পণ্য খালাস বন্ধ রয়েছে।

** রামপালে আকষ্মিক ঝড়ে ৪০টি বসত ঘর বিধ্বস্থ     ** ভারী বর্ষণ: জলাবদ্ধ বাগেরহাটে ভোগান্তি চরমে

মংলা বন্দর কর্তৃপক্ষের পরিচালক (ট্রাফিক) মো. গোলাম মোক্তাদির বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বর্তমানে বন্দরের পশুর চ্যানেল, হাড়বাড়িয়া ও বহির্নোঙরে দেশি-বিদেশি সাতটি জাহাজ অবস্থান করছে। এর মধ্যে ছয়টি বিদেশি ও একটি দেশি জাহাজ রয়েছে।

বুধবার থেকে ভারি বৃষ্টিপাতের কারণে এসব জাহাজ থেকে পণ্য খালাস ব্যাহত হচ্ছে। বন্ধ রাখতে হচ্ছে জাহাজে পণ্য বোঝাই ও খালাস কাজও।

এদিকে, লঘুচাপের কারণে বঙ্গোপসাগর উত্তাল থাকায় মংলাসহ সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

মৌসুমী লঘুচাপের প্রভাবে সৃষ্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বঙ্গোপসাগর উত্তাল রয়েছে।

বৈরি আবহাওয়ার কারণে সাগরে মাছ ধরতে যাওয়া শত শত ট্রলার সুন্দরবনসহ উপকূলীয় বিভিন্ন নদী ও খালে আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে বন বিভাগ।

০৯ জুলাই :: আবু হোসাইন সুমন, স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)