মোল্লাহাট উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার

Kurshida-Bagem-Picপ্রতারণার অভিযোগে বাগেরহাটের মোল্লাহাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খুর্শিদা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (১৭ জুলাই) ভোরে উপজেলার গাওলা গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

খুর্শিদা বেগম গাওলা গ্রামের হাফিজুর রহমানের স্ত্রী এবং “দোলা মহিলা কল্যাণ সংস্থা” নামে স্থানীয় একটি এনজিও’র নির্বাহী পরিচালক।

মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ ন ম খাইরুল আনাম বাগেরহাট ইনফো ডটকমকে তার গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাতে উপজেলার কোদালীয়া গ্রামের প্রমথ বিশ্বাসের স্ত্রী কমলা বিশ্বাস (৪৫) বাদী হয়ে খুর্শিদা বেগম, তার স্বামী হাফিজুর রহমান ও মেয়ে স্বপ্না খাতুনের নামে প্রতারণার অভিযোগে মোল্লাহাট থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি বলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খুর্শিদা বেগম দীর্ঘদিন ধরে তার এনজিও’র নামে মোল্লাহাট, ফকিরহাট ও চিতলমারী উপজেলার বিভিন্ন গ্রামের সহজ-সরল মানুষকে প্রতি মাসে ৩০ কেজি চাল দেবার প্রতিশ্রুতি দিয়ে দুই বছর ধরে প্রতি মাসে আড়াই হাজার টাকা করে জমা নিয়েছেন। এছাড়া ক্লিনিকে চাকুরি দেবার নামে জন প্রতি ২০ থেকে ৫০ হজার টাকা করে সাধারণ মানুষের কাছ থেকে হাতিয়ে নেয় তিনি।

এভাবে মোল্লাহাট উপজেলাসহ পার্শবর্তি ফকিরহাট ও চিতলমারী উপজেলার প্রায় ১২ হাজার লোকের কাজ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন খুর্শিদা বেগম ও তার এনজিও।

সাধারণ মানুষের কাছ থেকে নেওয়া এই অর্থ আত্মসাতের মাধ্যমে রাতারাতি বাড়ি-গাড়িসহ অঢেল সম্পদের মালিক বনে গেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

প্রাতারণার শিকার ওই পরিবার গুলো প্রত্যাশা অনুযায়ী চাকুরি, চাল ও অনান্য সুযোগ সুবিধা না পাওয়ায় একাধিক বার ওই জনপ্রতিনিধির কাছে ধন্না দিয়েও কোন প্রতিবার পান নি। এক পর্যায়ে প্রতারণার শিকার এলকাবাসির পক্ষে কমলা বিশ্বাস নামে ওই নারী বাদী হয়ে বৃহস্পতিবার রাতে থানায় মামলা করেন।

গ্রেপ্তার খুর্শিদা বেগমকে শুক্রবার বিকালে আদালতের মাধ্যমে বাগেরহাট জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে বলে ওসি খাইরুল আনাম জানিয়েছেন।

১৭ জুলাই :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1227 Posts)