সুদ ব্যবসায়ীর হুমকির পর বৃদ্ধের আত্মহত্যা !

ছোট ভাইয়ের সুদে নেওয়া ঋণের টাকা পরিশোধ করতে না পারায় বাগেরহাটের চিতলমারীতে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন এক ব্যক্তি।

রোববার (১৪ সেপ্টেম্বর) দুপুরে চিতলমারী উপজেলার কালশিরা গ্রামে এঘটনা ঘটে।

স্থানীয় সুদ ব্যবসায়ীর হুমকির পর রাম প্রসাদ (৫৬) গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন।

নিহত রাম প্রসাদ বালার মেয়ে চিতলমারী শেরে বাংলা ডিগ্রী কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী বিথী মালাকার বলেন, ‘আমার কাকা অজয় বালা প্রায় এক বছর আগে পাশর্বর্তী বারাশিয়া এলাকার কারেন্ট সুদ ব্যবসায়ী সবুর শেখের কাছ থেকে পাচঁ লাখ টাকা সুদে আনেন। এর পর ওই পাচঁ লাখ টাকার স্থলে সুদে আসলে ১০ লাখ টাকা পরিশোধ করেন।

কিন্তু সবুর আরও তিন লাখ টাকা পরিশোধ করতে নানা ভাবে চাপ প্রয়োগ করলে গত চার মাস আগে কাকা অজয় ভারতে পালিয়ে যায়।

এর আগে চিংড়ি ব্যবসার জন্য অপর সুদ ব্যবসায়ী তুহিন ও কেনাই মুন্সির কাছ থেকে ৬০ হাজার টাকা সুদে আনেন।

তিনি আরও বলেন, ওই টাকা পরিশোধের জন্য আমার বাবাকে (রাম প্রসাদ) হুমকি দেয়া হয়। পরে আট কাঠা জমি বিক্রি করে সুদ স্থানিয় ব্যবসায়ী তুহিন ও কেনাই মুন্সিকে ৬০ হাজার টাকার স্থলে ১ লাখ ৬০ হাজার টাকা পরিশোধ করে মাফ পায়।

এরপর গত বৃহস্পতিবার বিকালে সুদ ব্যবসায়ী সবুর শেখ তার লোকজন নিয়ে বাড়িতে এসে তার দাবীকৃত আরও তিন লাখ টাকা পরিশোধের জন্য মানসিক ভাবে ভয়ভীতি ও হুমকি-ধামকি দেয়। কি ভাবে বাবা টাকা পরিশোধ করবে এ ভয়ে নিজে গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে।

এবিষয়ে চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল বাহার চৌধুরী বলেন, নিহতদের পক্ষ থেকে অভিযোগ দেয়ার পর আত্মহত্যার প্ররোচনার দায়ে থানায় মামলা রেকর্ড করা হবে।

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)