বাগেরহাটে উন্নয়ন মেলার উদ্বোধন

Bagerhat-Pic-1(29-09-2015)সরকারের উন্নয়ন কর্মকান্ড জনগনের সামনে তুলেধরার লক্ষ্য নিয়ে বাগেরহাটে তিনদিন ব্যাপী উন্নয়ন মেলা ২০১৫ -এর উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে শহরের স্বাধীনতা উদ্যানে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন সমাজকল্যাণ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডাঃ মোজাম্মেল হোসেন এম.পি।

এর আগে উন্নয়ন মেলা উপলক্ষে শহরের পুরাতন জেলখানার মোড় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়।

পরে স্বাধীনতা উদ্যানে জেলা প্রশাসক মো: জাহাংগীর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন, সংরক্ষিত মহিলা আসনের এম.পি হেপী বড়াল, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আলিম উদ্দিন, সিভিল সার্জন অরুন চন্দ্র মন্ডল, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: রোকন উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: শফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ নজরুল ইসলাম প্রমুখ।

সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের মাধ্যমে বাংলাদেশ নিম্ম-মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ায় এবং রূপকল্প – ২০২১ বাস্তবায়নে বাগেরহাটের জেলা প্রশাসন এই মেলার আয়োজন করেছে।

তিন দিনব্যাপী উন্নয়ন মেলায় অংশ নিচ্ছে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০ টি স্টল। এসব স্টলে সরকারের বিভিন্ন সেক্টরের উন্নয়নের অগ্রযাত্রার কর্মকান্ড জনসাধারনকে অবহিত করতে নানা বিষয় তুলে ধরা হবে।

এছাড়া মেলা চলাকালীন উন্নয়নমুলক প্রামান্যচিত্র প্রদর্শনী, পট গান, আবৃকি প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

২৯ সেপ্টেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)