নিলামে মাছ কিনতে গিয়ে ব্যবসায়ি নিখোঁজ

বঙ্গোপসাগরে আটক ভারতীয় জেলেদের কাছ থেকে উদ্ধারকৃত মাছ বিক্রির নিলামে অংশ নিতে গিয়ে বাগেরহাটের এক মাছ ব্যবসায়ি নিখোঁজ হয়েছেন।

বুধবার রাতে বাগেরহাটের মংলায় বাংলাদেশ নৌ-বাহিনীর দিগরাজ ঘাটিতে নিলাম অনুষ্ঠিত হয়। ওই নিলামে অংশ নিতে গিয়ে ঘাট থেকে পশুর নদীতে পড়ে যান বাগেরহাটের মাছ ব্যবসায়ী চিত্ত রঞ্জন দাম (৬৫)

বৃহস্পতিবার (১ অক্টোবর) সকাল ১০টা পর্যন্ত নিখোঁজ ওই ব্যবসায়ির খোঁজ মেলেনি।

চিত্ত রঞ্জন দাম বাগেরহাট শহরের নাগের বাজার এলাকার বাসিন্দা। তিনি বাগেরহাট পৌরসভার সাবেক কমিশনার ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, চিত্ত রঞ্জন দাম পা পিছলে ঘাট থেকে পশুর নদীতে পড়ে গেলে তার ছেলে তুষার দাম বাবাকে তুলতে নদীতে ঝাপ দেয়। পরে নৌবাহিনী ও কোস্ট গার্ডের সহায়তায় তুষার দাম কুলে উঠতে সক্ষম হলেও তার বাবা চিত্ত রঞ্জন দাম এখনো নিখোছ রয়েছেন।

বাগেরহাট জেলা মৎস্য কর্মকর্তা নারায়ণ চন্দ্র মন্ডল বাগেরহাট ইনফো ডটকমকে জানান, বাংলাদেশের জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকারের সময় বুধবার ভোরে ৮টি ট্রলারসহ ১০৪ ভারতীয় জেলেকে আটক করে নৌ বাহিনী। এসময় তাদের কাছ থেকে ইলিশসহ বিভিন্ন প্রজাতির বিপুল মাছ উদ্ধার করা হয়।

সন্ধ্যায় তাদের মংলায় নৌ বাহিনীর ঘাটিতে আনা হয়। পরে রাত সাড়ে ১০টার দিকে ইলিশ বাদে অনান্য বিভিন্ন প্রজাতির প্রায় ২৭৮ মন সামুদ্রিক মাছ বিক্রির জন্য নিলাম করা হয়। ওই নিলামে অংশ নিতে বাগেরহাটের মাছ ব্যবসায়ি চিত্ত রঞ্জন দাম মংলায় যান।

নিখোঁজ ওই ব্যবসায়িকে উদ্ধারে রাত থেকে নৌ বাহিনীর ডুবোরি দল কাজ করছে। উদ্ধার হওয়া তুষার দামকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে আটক ১০৪ ভারতীয় জেলেকে মামলা দায়েরের পর রাতেই মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ লুৎফর রহমান জানান, আটক জেলেদের বাড়ি ভারতের পশ্বিমবঙ্গের দক্ষিন চব্বিশ পরগনা জেলায়। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হবে।

০১ অক্টোবর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)