প্রচ্ছদ / খবর / সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতঃ সোনালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতঃ সোনালী ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

Sonali_Bank_Bagerhatসোনালী বাংক বাগেরহাট শাখা থেকে ৩ কোটি ৪৪ লাখ ৮৯ হাজার ৬১০ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের ওই শাখার এক কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (২ অক্টোবর) রাতে বাগেরহাট শাখা ব্যবস্থাপক খান বাবলুর রহমান বাদী হয়ে মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলাটি তদন্তের জন্য শনিবার (৩ অক্টোবর) দুর্নীতি দমন কমিশনে কাছে পাঠানো হয়েছে।

মামলায় সোনালী বাংক বাগেরহাট শাখার সিনিয়র কর্মকর্তা শেখ মাহফুজুর রহমানকে জাল জালিয়াতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে আসামি করা হয়েছে।

মামলার বাদি সোনালী ব্যাংক বাগেরহাট শাখা ব্যাবস্থাপক খান বাবলুর রহমান জানান, গত ৩ সেপ্টেম্বর ব্যাংকের আভ্যন্তরীণ অডিট চলাকালে অডিও ঋণের ডকুমেন্ট দেখাতে অপারগতা প্রকাশ করে আত্মীয় মারা যাওয়ার অজুহাত দিয়ে মাহাফুজুর রহমান ব্যাংক ত্যাগ করেন।

এ ঘটনায় সন্দেহ সৃষ্টি হলে খুলনা ও বাগেরহাটের জোনাল ও রিজিওনাল অফিস থেকে পৃথক দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে তার অর্থ আত্মসাতের প্রাথমিক প্রমান মিললে বিশেষ নিরীক্ষ টিম গঠন করা হয়। ওই টিমের নিরীক্ষা কালে আপাতত প্রাপ্ত তথ্য অনুযায়ী এই মামলা হয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোজাম্মেল হক বাংলানিউজকে জানান, সোনালী বাংক বাগেরহাট শাখার সিনিয়র অফিসার মাহাফুজুর রহমান ২০১২ সালের ২ আগস্ট থেকে চলতি বছরের ৩ সেপ্টেম্বর তারিখ পর্যন্ত ১১০টি হিসাবের (ব্যাংক অ্যাকাউন্ট) মাধ্যমে গ্রাহকের স্বাক্ষর জাল জালিয়াতি করে ওই অর্থ আত্মসাত করেন। ব্যাংকের খুলনা অফিসের অডিট টিমের নিরিক্ষাকালে এ জালিয়াতির তথ্য ফাঁস হওয়ার পর থেকে আত্মগোপনে আছেন ওই কর্মকর্তা। এর প্রেক্ষিতে আপাতত প্রাপ্ত তথ্য অনুযায়ী শাখা ব্যবস্থাপক এই মামলা দায়ের করেন।

মামলার এজাহারের বরাত দিয়ে ওসি আরও জানান, সোনালী ব্যাংকের আভ্যন্তরীণ তদন্ত চলাকালে সিনিয়র অফিসার মাহাফুজুর রহমান তার কাছে আত্মীয়ের মাধ্যমে ব্যাংকে ৩৫ লাখ টাকা প্রদান করেছে।

০৩ অক্টোবর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই

About বাগেরহাট ইনফো নিউজ