স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

স্ত্রী হত্যার দায়ে স্বামী চাকলাদার আবু সাঈদ (৩৮) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন বাগেরহাটের একটি আদালত।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান এই আদেশ দেন।

দন্ডপ্রাপ্ত আবু সাঈদ চাকলাদার জেলার রামপাল উপজেলার আব্দুল হাকিম চাকলাদারের ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

যাবজ্জীবন সাজার পাশাপাশি রায়ে আবু সাঈদকে ১০ হাজার টাকা জরিমানা এবং জরিমানার টাকা দিতে ব্যর্থ হলে আরও এক বছর কারাভোগ সাজা দেওয়া হয়।

LAW-Judgmentমামলার নথি থেকে জানা যায়, সাংসারিক ঝগড়ার পর ২০১২ সালের ৭ জানুয়ারি রাতে আবু সাঈদ তার স্ত্রী রুনা খাতুনকে (২৮) শ্বাসরোধে হত্যা করেন। পরে ঘটনাটিকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করেন।

রামপাল থানা পুলিশ এই ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা করে লাশ ময়না তদন্তের জন্য পাঠায়।

পরে ময়নাতদন্তের ভিসেরার রাসায়নিক পরীক্ষায় হত্যার আলামত পাওয়া গেলে অপমৃত্যু মামলাটি হত্যা মামলায় রূপান্তর করা হয়।

মামলা পরিচালনাকারী রাষ্ট্রপক্ষে আইনজীবি পিপি (পাবলিক প্রসিকিউটর) মোহম্মদ আলী বাগেরহাট ইনফো ডটকমকে জানান, নিহতের বাবা ঐ বছরের ৪ মার্চ আবু সাঈদ, তার বাবা ও বোনসহ পাঁচ জনের বিরুদ্ধে মেয়েকে হত্যার অভিযোগে রামপাল থানায় একটি মামলা করেন।

মামলার তদন্ত কর্মকর্তা রামপাল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মারফত আলী তদন্ত শেষে ২০১২ সালের ২৩ মে রুনার স্বামী আবু সাঈদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দেন। অন্য আসামিদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

আদালত মামলার শুনানিতে নয় জন স্বাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ ও অনান্য তথ্য প্রমানের ভিত্তিতে এই রায় প্রদান করেন। আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. মাহাবুবুর রহমান লাবু।

২৮ অক্টোবর :: সিনিয়র করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
আহাদ হায়দারWriter: আহাদ হায়দার (31 Posts)