প্রধানমন্ত্রীর নির্দেশ উপেক্ষা করলো ফকিরহাট আ.লীগ

Bagerhat-Pic-1(16-11-2015)প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশ উপেক্ষা করে বাগেরহাটের ফকিরহাট উপজেলা আওয়ামীলীগ বিএনপি-যুব দলের পাঁচ শতাধিক নেতাকর্মীকে দলে টেনেছে।

সোমবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলার ভবনা মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত এক অনুষ্ঠানে ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাসের হাতে ফুল দিয়ে তারা আনুষ্ঠানিক ভাবে আ.লীগে যোগদেন।

ফকিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান শিরিন আক্তার কিসলুসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

যদিও মাত্র ৫দিন আগে বৃহস্পতিবার (১২ নভেম্বর) বগুড়া সফরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি-জামায়াতের নেতা কর্মীদের দলে (আওয়ামী লীগে) না নিতে নির্দেশ দেন।

বগুড়া সফরকালে আলতাফুন্নেছা খেলার মাঠের ওই জন সভায় প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াতের নেতা কর্মীদের নাশকতা সৃস্টিকারী হিসেবে অভিহিত করে তাদের আওয়ামীলীগে না নেওয়ার কথা বলেন।

প্রধানমন্ত্রীর এই ঘোষানার পরও বাগেরহাটের ফরিকহাট উপজেলা আওয়ামী লীগ দলীয় প্রধান ও প্রধানমন্ত্রীর এই ঘোষনা উপেক্ষা করে।

Bagerhat-Pic-2(16-11-2015)এঘটনায় ফরিকহাটের আওয়ামীগীগের নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়েছে। নাম প্রকাশ না করার শর্তে উপজেলা এক আওয়ামীলীগ নেতা বলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নিজের খামখেয়ালী তে এ কাজ করেন। তার উপরে ফকিরহাটে কেউ এখন কথা বলার নেই।

প্রধানমন্ত্রীর সুনিদিষ্ট নিদেশনার পরও ফকিহাটের সুবিধা ভোগী বিএনপি নেতাকর্মীদের এভাবে দলে ভিড়ি কোন ভাবেই কাম্য হতে পারে না বলেও মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগে যোগদান ও ফকিরহাটের বেতাগা ইউনিয়ন চেয়ারম্যন ও আওয়ামী লীগের সভাপতি স্বপন দাসকে তার সাম্প্রতি জাতিসংঘের টেকসই উন্নয়ন-এফডিজিএফ বিষয়ক যুক্তরাজ্য সম্মেলনে অংশ গ্রহনের জন্য সমবর্ধনা প্রদানের জন্য লকপুর ইউনিয়ন পরিষদ ওই অনুষ্ঠানের আয়োজন করে।

ফকিরহাট আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় লখপুরের ভবনা স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ সভাপতির হাতে ফুলের তোড়া দিয়ে বিএনপি ও যুবদল থেকে আওয়ামী লীগে যোগ দেয়া ৫শতাধিক নেতা কমীর মধ্যে উল্লেখযোগ্য নেতৃবৃন্দ হলেন, ফকিরহাট উপজেলার লখপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ইসমাইল শেখ, একই ইউনিয়নের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি কবির ফরাজি, ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি কাদের মোড়ল ও ইউনিয়ন যুবদলের সভাপতি জাহিদ ইকবাল।

তবে সদ্য বিএনপি ছেড়ে আওয়ামীলীগে যোগ দেওয়া ওই নেতাকর্মদের কারো নামে নাশকতার মামলা আছে কিনা সে বিষয়ে নিশ্চিত করে জানাতে পারেন নি ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো আনিসুর রহমান।

এ বিষয়ে বাগেরহাট জেলা আওয়ামীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এমপি মন্তব্য জানতে চাইলে তিনি সংসদ অধিবেশ আছেন বলে ফোনটি জেটে দেন।

১৭ নভেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)