বাগেরহাটের দুই পৌরে মেয়রপ্রার্থী ৮, কাউন্সিলর ১০২

Poura-Municipality-Electionবাগেরহাটের ২টি পৌরসভায় মেয়র ও কাউন্সিলর পদে ১১০ প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এদের মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ৮১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ২১ জন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) বিকালে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় পর্যন্ত প্রার্থীরা বাগেরহাট ও মোরেলগঞ্জ উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এ মনোনয়নপত্র জমা দেন।

মেয়র পদে এই দুই পৌরসভায় মনোনয়নপত্র জমা দেওয়াদের মধ্যে আওয়ামী লীগের ২ জন, বিএনপির ২ জন, স্বতন্ত্র ২ জন এবং জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলনের একজন করে প্রার্থী রয়েছেন।

বাগেরহাট পৌরসভা:
মেয়র পদে বাগেরহাট পৌরসভায় মনোনয়নপত্র দাখিল করেছেন চারজন। এরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক খান হাবিবুর রহমান, বিএনপি মনোনীত প্রার্থী আবুল কালাম মো. আব্দুল হাই, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনা হাসিবুল হাসান শিপন এবং জাতীয় পার্টি (এরশাদ) মনোনীত প্রার্থী দলের জেলা কমিটির যুগ্ম-আহ্বায়ক মির্জা আলী হাসান।

এছাড়া ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

মোরেলগঞ্জ পৌরসভা:
মোরেলগঞ্জ পৌরসভায়ও মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছেন চার প্রার্থী। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ও মোরেলগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক মনিরুল হক তালুকদার, বিএনপি থেকে পৌর বিএনপির আহ্বায়ক আব্দুল মজিদ জব্বার, স্বতন্ত্র হিসেবে জাতীয় পার্টির (এরশাদ) কেন্দ্রীয় কমিটির সদস্য ও মোরেলগঞ্জ উপজেলা আহ্বায়ক সোমনাথ দে এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. মোকাম্মেল হোসেন ফকির।

এছাড়া মোরেলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রির্টানিং অফিসার মোহাম্মদ মামুন-উল-হাসান এবং মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও রিটার্নিং অফিসার মুহাম্মদ ওবায়দুর রহমান বাগেরহাট ইনফো ডটকমকে এ তথ্য জানিয়েছেন।

বাগেরহাটের তিন পৌরসভার মধ্যে মংলা পোর্ট পৌরসভার সীমানা জটিলতার কারণে নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত রয়েছে।

০৩ ডিসেম্বর :: স্টাফ ও উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)