মোরেলগঞ্জের মেয়রপ্রার্থী জাপা নেতা কারাগারে

Morrelgong-Somnath-Dey-Photoবাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী ও জাতীয় পার্টি (জাপা) নেতা বাবু সোমনাথ দে’কে গাড়ী চুরি মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (৭ ডিসেম্বর) বিকালে ঢাকা মূখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত তার আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমনাথ দে বাগেরহাট জেলা জাতীয় পার্টির (এরশাদ) যুগ্ম-আহ্বায়ক এবং জাতীয় মৎস্যজীবী পার্টির কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক। কেন্দ্রীয় নেতা হয়েও পৌরসভা নির্বাচনে দলের মনোনয়ন না পেয়ে মোরেলগঞ্জ পৌরসভার মেয়র পদে ‘স্বতন্ত্র‘ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

সূত্র জানায়, সোমনাথ দে‘র ঢাকার ওয়ারীস্থ বাড়ি থেকে গোয়েন্দা পুলিশের একটি দল গত বৃহস্পতিবার একটি চোরাই গাড়ি উদ্ধার করে। এই ঘটনায় পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে ওয়ারী থানায় একটি মামলা করে। সোমনাথ দে ঐ মামলায় জামিন লাভের জন্য বিকেলে আদালতে আত্মসমর্পন করেন।

এ বিষয়ে জানতে সোমনাথ দে’র স্ত্রী সবিতা দে’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পরিচিত এক বন্ধুর কাছ থেকে একটি প্রাইভেট কার কেনার পরে কিছু টাকা বাকি ছিলো। পরে ওই টাকা পরিশোধ করালেও একটি মহলের ইন্ধনে মেয়র প্রার্থী সোমনাথ দে’র বিরুদ্ধে ৪ ডিসেম্বর ঢাকার ওয়ারী থানায় একটি মামলা দায়ের হয়।

মোরেলগঞ্জে স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৌরসভা নির্বাচনে অংশ গ্রহনের কারনেই তাকে এমন বিপদে পড়তে হয়েছে বলেও দাবি করেন সবিতা দে।

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রোববার মেয়র প্রার্থী সোমনাথ দে’র প্রার্থিতা বৈধ ঘোষণা করেন রির্টানিং অফিসার।

এর আগে ১০ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৪ আসন থেকে এবং উপজেলা নির্বাচনে জেলার মোরেলগঞ্জ থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়ে ছিলেন ওই প্রার্থী। সবশেষ পৌর নির্বাচনে দলে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোরেলগঞ্জে মেয়র পদে অংশ নেন তিনি।

০৭ ডিসেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1265 Posts)