বাগেরহাটের দুই পৌরে বৈধ প্রার্থী ৯৯ জন

Pouro-Municipality-Electionবাগেরহাটের দুই পৌরসভায় মনোনয়নপত্রের বৈধতা শুনানি শেষে মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৯৯ প্রার্থী বৈধ বলে বিবেচিত হয়েছেন।

তাদের মধ্যে বাগেরহাট পৌরসভায় মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ৪৭ জন এবং মোরেলগঞ্জ পৌরসভায় ৫২ জন। জেলার এই দুটি পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৭২৮ জন।

আগামী ৩০ ডিসেম্বর সারাদেশের মতোন নির্বাচন অনুষ্ঠিত হবে বাগেরহাট ও মোরেলগঞ্জ পৌরসভায়।

বাগেরহাট পৌরসভা
মেয়র পদে বাগেরহাটে প্রতিদ্বন্দ্বী প্রার্থী চারজন। তারা হলেন- আওয়ামী লীগের খান হাবিবুর রহামন, বিএনপির আবুল কালাম আব্দুল হাই, জাতীয় পার্টির (এরশাদ) মির্জা আলী হাসান খোকন এবং স্বতন্ত্র মিনা হাসিবুল হাসান শিপন।

এছাড়া, নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে প্রার্থী ৩৪ জন এবং তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী ৯ জন।

৯টি ওয়ার্ড নিয়ে গঠিত বাগেরহাট পৌরসভায় মোট ভোটার ৩৪ হাজার ২০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৭৭৮ জন এবং নারী ভোটার ১৭ হাজার ৪২৫ জন। গত নির্বাচনের সময়ে এই পৌরে ভোটার ছিল ৩১ হাজার ৪৩৯ জন।

মোরেলগঞ্জ পৌরসভা
মেয়র পদে মোরেলগঞ্জে প্রার্থী তিনজন। আওয়ামী লীগের মনিরুল হক তালুকদার, বিএনপির আব্দুল মজিদ জব্বার এবং সতন্ত্র সোমনাথ দে।

এছাড়া নয়টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯ জন এবং তিনটি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী রয়েছেন ১০ জন।

মোড়েলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ১৪ হাজার ৩০৩ জন। এরমধ্যে পুরুষ ৭ হাজার ৯০ জন, নারী ৭ হাজার ২১৩ জন। গত নির্বাচনের সময়ে এই পৌরে ভোটার ছিল ১৩ হাজার ১০১ জন।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা রুহুল আমিন মল্লিক বাগেরহাট ইনফো ডটকমকে এই তথ্য নিশ্চিত করে বলেন, শুক্রবার সন্ধ্যায় মনোনয়নপত্রের বৈধতা যাচাইয়ের শুনানি শেষে বাগেরহাটের দুই পৌরসভায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী তালিকা চুড়ান্ত করা হয়েছে।

এদিকে উচ্চ আদালতের নিষেজ্ঞার কারণে মংলা বন্দর পৌরসভার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

১১ ডিসেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1272 Posts)