বাগেরহাটে আ.লীগের বিদ্রোহী প্রার্থীকে বহিস্কার

Bagerhat-Shipon-minaআসন্ন বাগেরহাট পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী মেয়র প্রার্থী হওয়াায় মিনা হাসিবুল হাসান শিপনকে আওয়ামী লীগ থেকে বহিস্কার করা হয়েছে।

মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোবাইল ফোন প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন সদ্য বহিস্কৃত বাগেরহাট সদর উপজেলা আওয়ামী লীগের এই নেতা।

নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার না করাকে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড হিসাবে অবহিত করে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সোমবার (১৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারন সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি স্বাক্ষরিত এ সংক্রান্ত পত্র বাগেরহাট পৌঁছায়।

 বাগেরহাট জেলা ছাত্রলীগ সভাপতিকে অব্যাহতি

এর আগে গত ৯ ডিসেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের বাইরে বাগেরহাট পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতা কারায় মিনা হাসিবুল হাসান শিপনকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। নোটিশে ২৪ ঘন্টার মধ্যে প্রার্থীতা প্রত্যাহারের আল্টিমেটামও দেয়া হয়।

কিন্তু ওই সময়ের মধ্যে প্রার্থীতা প্রত্যাহার না করায় রোববার রাতে তাকে বহিস্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সৈয়দ আশরাফুল ইসলাম স্বাক্ষরিত পত্রে উল্লেখ করা হয়েছে।

১৪ ডিসেম্বর :: ­স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1266 Posts)