বাগেরহাটে পুষ্টি চাল বিষয়ক সচেতনতামূলক কর্মশালা

Bagerhat-Pic-1(03-02-2016)বাগেরহাটে ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্ট (ভিজিডি) কর্মসূচির আওতায় রাইচ ফার্টিফিকেশন (পুষ্টি  চাল বিতরন) কার্যক্রমের উপর সচেতনতামুলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সকালে বাগেরহাট প্রেসক্লাব অডিটরিয়ামে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের যৌথ ভাবে এ কর্মশালার আয়োজন করে।

‘সঠিক খাবার খেলে, সঠিক পুষ্টি মেলে’ স্লোগানে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি  ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব বিকাশ কিশোর দাস।

বিশ্ব খাদ্য কর্মসংস্থার সহযোগিতায় আয়োজিত সচেতনতামুলক এ কর্মশালায় বিকাশ কিশোর দাস বলেন, পুষ্টি চালের ভাত খেলে পরিবারের সকল সদস্য ৬টি ভিটামিনের উপকার পাবে। এই চালের ভাতে স্বাস্থ্য ঝুঁকি কমবে। পাশাপাশি গর্ভবতী মায়েদের মৃত্যুর ঝুকির হাত থেকে রক্ষা পাবে।

বাগেরহাট জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য দেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের উপ-সচিব রায়না আাহম্মেদ,  বিশ্ব খাদ্য কর্মসূচির কানিট্র  প্রধান  মাহফুজ আলম, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাওসার পারভীন,  জেলা খাদ্য কর্মকর্তা  মোহাম্মাদ বাবুল হোসেন, বিএসটিআই  এর সিনিয়র ডিরেক্টর গোলাম সরোয়ার প্রমূখ।

আয়োজকরা জানান, দেশের ১১ টি জেলার ২৩ টি উপজেলায় ২০১৫ সাল থেকে ভিজিডি কার্ডধারীকে এই পুষ্টি চাল দেওয়া হচ্ছে। এই প্রকল্পের আওতায় সিডর-আইলা বিধ্বস্ত বাগেরহাটের শরনখোলা উপজেলায় ২ হাজার ৫’শ ৫ জন বর্তমানে এই সুবিধা ভোগ করছে।

কর্মশালায় চেম্বার নেতৃবৃন্দ্র, চাল ব্যাবসায়ী, চাল মিল মালিক, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদকর্মী ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

০৩ ফেব্রুয়ারি :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)