বাগেরহাটে স্কুল শিক্ষার্থীদের নিয়ে ভূমিকম্প মহড়া

Bagerhat-Pic-1(04-02-2016)বাগেরহাটে স্কুল শিক্ষার্থীদের নিয়ে ভূমিকম্পের পূর্ব প্রস্তুতি ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মহড়া অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট সদরের বৈটপুর মোমিন উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ মহড়া অনুষ্ঠিত হয়।

মহড়ায় মোমিন উদ্দিন মাধ্যমিক বিদ্যালয় ও উদ্দীপন বদর-সামছু বিদ্যানিকেতনে ছয় শতাধিক শিক্ষক-শিক্ষার্থী অংশ নেয়।

মহড়া চলাকালে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড প্রতিরোধে সম্ভাব্য করণীয়সহ বহুতল ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে বিপদসংকুল অবস্থায় জানমাল এবং নিজেদের রক্ষার কলাকৌশল দেখানো হয়।

Bagerhat-Pic-2(04-02-2016)জেলা প্রশাসন আয়োজিত এ মহড়া অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বাগেরহাট স্টেশনের ৩৫ জন কর্মকর্তা-কর্মচারি দুর্যোগকালীন সময়ে শিক্ষক-শিক্ষার্থীদের করণীয় ও জীবণ রক্ষার বিভিন্ন কৌশল তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাটের স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. শফিকুল ইসলাম, ফায়ারসার্ভিস ও সিভিল ডিফেন্স বাগেরহাট স্টেশনের উপ-পরিচালক মো. মনিরুজ্জামান, স্টাফ অফিসার মো. হায়দার আলী, বেমরতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম মিঠু প্রমুখ।

মহড়ার শেষ ভাগে শিক্ষার্থীদের প্রজেক্টরের মাধ্যমে বিভিন্ন দেশে ভূমিকম্পের ফলে সৃষ্ট বিপর্যয়ের চিত্র তুলে ধরা হয়।

স্থানীয় জনপ্রতিনিধি, অভিভাবক, গণমাধ্যম কর্মী, সরকারি-বেসরকারি কর্মচারি ছাড়াও বিপুল সংখ্যায় সাধারণ জনগণ উপস্থিত হন মহড়া অনুষ্ঠান প্রতক্ষ করতে।

০৪ ফেব্রুয়ারি :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1272 Posts)