ডেইলি স্টার সম্পাদকের বিরুদ্ধে ১০ হাজার কোটি টাকার মামলা

http://cdn.bn.banglanews24.com/media/files/February2016/February09/Mahfuz_anam_473097920.jpgজরুরি অবস্থার সময় যাচাই ছাড়া শেখ হাসিনার ‘দুর্নীতির’ খবর প্রকাশ করায় ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে বাগেরহাটে ১০ হাজার কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানহানির মামলা হয়েছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে বাগেরহাট জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মনির হোসেন বাদি হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাহিদুল আজাদের আদালতে মামলাটি দায়ের করেন।

মামলায় বাগেরহাট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান আল সুলতান ওশানসহ সংগঠনের জেলা শাখার আট নেতাকর্মীকে সাক্ষী করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট এ কে আজাদ ফিরোজ টিপু জানান, বিচারক মামলাটি গ্রহণ করলেও কোনো আদেশ বা সমন দেননি।

মামলায় উল্লেখ করা হয়েছে, ২০০৭ সালের ৩, ১৩, ১৪, ও ২২ জুন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ ও তার অংগ সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করে জনসমর্থন নষ্ট করার হীন মানসিকতা ও আওয়ামী লীগের আর্ন্তজাতিক-আন্তঃ রাষ্ট্রীয় সম্পর্ক নষ্ট করতে বিভিন্ন রকম ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেন ডেইলি স্টার। এতে আওয়ামী লীগ সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কারাভোগ পর্যন্ত করতে হয়েছে।

এই ভিত্তিহীন সংবাদ পরিবেশনের কারণে দল হিসাবে আওয়ামী লীগ, তার সভানেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের অংগ ও সংগঠনসহ বাদী-সাক্ষীদের মর্যাদাহানিসহ ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে।

এর মাধ্যমে ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনাম বাংলাদেশের রাজনীতিতে সামরিক বাহিনীর হস্তক্ষেপের পথ সুগম করেন। তাদের ক্ষমতায় দীর্ঘায়ি করে রাষ্ট্রদ্রোহসহ ১০ হাজার কোটি টাকার মানহানি করেছেন।

এদিকে, মামলা দায়েরের পর ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে স্লোগান দিতে শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা ছাত্রলীগ।

১৬ ফেব্রুয়ারি :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1321 Posts)