দেশ বরেণ্য শিল্পীদের নিয়ে সুন্দরবনে ‘আর্ট ক্যাম্প’

Bagerhat-Pic-(26-02-2016)‘জীবনের জন্য শিল্প’ স্লোগানে সুন্দরবনে শুরু হয়েছে ‘আর্ট ক্যাম্প’। চার দিনের এ ক্যাম্পে অংশ নিচ্ছেন দেশের ৪০ বরেণ্য চিত্র শিল্পী।

শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে শিল্পীদের বহনকারী লঞ্চটি সুন্দরবন পূর্ব বিভাগের হাড়বাড়িয়া এলাকায় পৌঁছায়।

এর আগে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে লঞ্চটি সুন্দরবনের জয়মনির ঘোলে পৌঁছালে সেখানে শিল্পীদের হাতে রং-তুলির ব্যাগ তুলে দেন বরেণ্য শিল্পী সমরজিৎ রায় চৌধুরী।

ল্যাব এইড ফাউন্ডেশনের আয়োজনে সুন্দরবনে ব্যতিত্রুম এ আর্ট ক্যাম্প চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

ক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে রয়েছেন- সমরজিৎ রায় চৌধুরী, হামিদুজ্জামান খান, আবুল মনসুর, রেজাউল করিম, আব্দুল মান্নান, আবুল বারাক আলভী, বিরেন সোম, নিসার হোসেন, ফরিদা জামান, নাজলি লায়লা মনসুর, বিপুল শাহ প্রমুখ।

ল্যাব এইডের সহকারী মহা ব্যবস্থাপক (কর্পোরেট কমিউনিকেশন) ও আর্ট ক্যাম্পের সমন্বয়কারী সাইফুর রহমান লেনিন জানান, আর্ট ক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পীদের আঁকা ছবি নিয়ে ঢাকায় প্রদর্শনীর আয়োজন করা হবে। চিত্রকর্মগুলো বিক্রির অর্থ ব্যয় করা হবে গরিব-দুস্থ রোগীদের চিকিৎসায়।

এছাড়া এ উদ্যোগ থেকে পাওয়া ছবিগুলো হাসপাতালের শূন্য দেয়ালে টাঙানো হবে। শিল্পীদের দৃষ্টি নন্দন চিত্রকর্মগুলো প্রতিদিন হাসপাতালে আসা রোগী ও দর্শনার্থীদের হৃদয় প্রশান্ত করবে। এটি আধুনিক চিকিৎসা বিজ্ঞানেরই একটি ভিন্ন রূপ থেরাপি বা সেবা।

২৬ ফেব্রুয়ারি :: আবু হোসাইন সুমন, মংলা,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1272 Posts)