সুন্দরবন থেকে ৪০ কেজি হরিণের মাংস উদ্ধার

Fishing-at-SundorBon.হরিণ শিকারের পর পাচারকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুপতি এলাকা থেকে ৪০ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে কোস্ট গার্ড।

রোববার (১৭ এপ্রিল) রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের সুপতি স্টেশনের চান্দেরশ্বর ক্যাম্প সংলগ্ন কাতলার খাল থেকে ওই হরিণের মাংস উদ্ধার করা হয়।

এসময় হরিণের ওই মাংস পাচারের কাজে ব্যবহৃত একটি কাঠের নৌকাও জব্দ করে কোস্ট গার্ড। তবে জড়িত কাউকে আটক করতে পারেনি তারা।

কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট এম ফরিদুজ্জামান খান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোস্ট গার্ড সুপতি স্টেশনের একটি দল সন্ধ্যায় ওই এলাকায় অভিযানে যায়। রাত আনুমানিক সাড়ে ৮টার দিকে চান্দেশ্বর চর সংলগ্ন কাতলার খালে পৌঁছালে তারা একটি কাঠের নৌকা দেখতে পায়। নৌকাটি পালাতে চেষ্টা করলে কোস্ট গার্ড তাদের ধাওয়া করে।

এসময় নৌকায় থাকা চোরা শিকারীরা বোটরি (নৌকা) ফেলে বনের গহীনে পালাতে শুরু করে। কাস্ট গার্ড তাদের ধরতে পাঁচ রাউন্ড গুলিও চালায়। তবে অন্ধকার হওয়ার কারণে তারা বনের গহীনে পালিয়ে যেতে সক্ষম হয়।

পরে ফেলে যাওয়া নৌকাটিতে তল্লাশি করে ৪০ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়। তবে ওই নৌকাটিতে হরিণের চামড়া বা কোন অস্ত্রসস্ত্র পাওয়া যায়নি।

তিনি আরও বলেন, উদ্ধারকৃত হরিণের মাংস ও নৌকাটি পরবর্তী আইনী কার্যক্রমের জন্য চান্দেশ্বর ফরেস্ট ক্যাম্পে হস্তান্তর করা হয়েছে।

১৭ এপ্রিল :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1265 Posts)