সুন্দরবনে আগুন দেওয়ার মামলায় গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট । বাগেরহাট ইনফো ডটকম

Fire-in-sundorbon-picসুন্দরবনে আগুন দেওয়ার অভিযোগে দায়েরকৃত মামলার দুই আসমিকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৬)।

র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম জানান, বুধবার (০১ জুন) সকালে বাগেরহাটের ফকিরহাট উপজেলার কাটাখালী বাসস্ট্যান্ডে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এরা হলেন, বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের জলিল হাওলাদারের ছেলে মাসুম হাওলাদার (২৭) ও একই এলাকার আব্দুস সোবহান হাওলাদারের ছেলে ইবরাহিম হাওলাদার (২৭)।

সুন্দরবনে আগুন দেওয়ার ঘটনায় চলতি বছরের ১৯ এপ্রিল শরণখোলা থানায় বন আইনে দায়েরকৃত একটি মামলার আসামি তারা।

খন্দকার রফিকুল ইসলাম জানান, সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় চারটি পৃথক স্থানে চলতি বছর চার দফা আগুন লাগে। পরে বন বিভাগ শরণখোলা থানা ও আদালতে তিনটি মামলা দায়ের করে।

গোপন সংবাদের ভিত্তিতে সকালে ভারতে পালিয়ে যাওয়ার সময় আসামি মাসুম ও তার সহযোগী ইব্রাহিমকে খুলনা-বাগেরহাট মহাসড়কের কাটাখালী বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেপ্তার করে র‌্যাব-৬ এর একটি দল।

এদিকে, র‌্যাব-৬ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে মাছ ধরার সুবিধার্থে সুন্দরবনের এক অংশ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আগুন দেওয়ার কথা স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল বলেন, সন্ধ্যায় গ্রেপ্তার ওই দুই আসামিকে থানায় হস্তান্তর করেছে র‌্যাব। বৃহস্পতিবার তাদের আদালতে পাঠানো হবে।

এ নিয়ে সুন্দরবনে আগুন দেওয়ার ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী মোট সাতজনকে গ্রেপ্তার করল।

প্রসঙ্গত, চলতি বছরের ২৭ মার্চ, ১৩ এপ্রিল, ১৮ এপ্রিল ও ২৭ এপ্রিল সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের ধানসাগর স্টেশন এলাকায় চার দফা আগুন লাগে। এতে অন্তত ১৫ একর বনভূমি পুড়ে যায়।

এসএইচ/এসআই/বিআই/০১ জুন, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1302 Posts)