সুন্দরবনে মাছ ধরার দায়ে ৬ জেলে আটক

স্টাফ করেসপন্ডেন্ট । বাগেরহাট ইনফো ডটকম
Bagerhat-Pic-01(3-06-2016)Arrestঅবৈধ ভাবে সুন্দরবনে প্রবেশ এবং মাছ ধরার অপরাধে ৬ জেলে আটক করে কারগারে পাঠিয়েছে বনবিভাগ।

আটককৃতদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে শুক্রবার (৩ জুন) দুপুরে বাগেরহাট আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার রাতে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাদঁপাই রেঞ্জের পশুর নদী থেকে একটি নৌকাসহ তাদেরকে আটক করা হয়। এসময় তাদের নৌকায় তল্লাশী চালিয়ে ভেটকী, চিংড়ি, পোয়া, টেংরাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ১৮০ কেজি মাছ জব্দ করে বন বিভাগ।

আটককৃতরা হলেন, বরগুনা জেলার তালতলি উপজেলার সকিনা গ্রামের আব্দুল আজিজের ছেলে ছেলে জাফর পেয়াদা, উত্তরজারাখালী গ্রামের হযরত আলীর ছেলে নাসির, নিন্দ্রারচর গ্রামের মিনহাজ উদ্দিনের ছেলে দুলাল, ছোট আমখোলা গ্রামের মোস্তাফার ছেলে আবুল ফজল, খুলনার নতুন বাজার এলাকার আব্দুর রশিদের ছেলে মোস্তাফা শেখ ও বাগেরহাটের মংলার জয়মনিঘোলের সেকেন্দর গাজীর ছেলে নজরুল গাজী।

চাদঁপাই রেঞ্জের ষ্টেশন কর্মকর্তা (ওসি) মো. আলাউদ্দিন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বনে বার বার অগ্নিকান্ডের ঘটনায় সুন্দরবন পূর্ব বিভাগে সব ধরনের পাস পারমিট বন্ধ রাখা হয়েছে । এর পরও অবৈধ ভাবে মাছ ধরছে এমন খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে ৬ জেলে আটক করা হয়।

এঘটনায় আটককৃত ছয় জেলেকে বন আইনে মামলা দিয়ে বাগেরহাট আদালতে পাঠালে বিচারক তাদের কারাগারে পাঠানর নির্দেশ দেন। উদ্ধারকৃত মাছ নষ্ট  করে মাটি চাপা দেয়া হয়েছে বলে দাবি করেন তিনি।

এসআই/এসকে/বিআই/০৩ জুন, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)