বাগেরহাটে আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধ, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-01(14-06-2016)Buluবাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চিংড়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার আলী আক্কাস বুলুকে (৫২) গুলি করে এবং কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা।

মঙ্গলবার (১৪ জুন) সকালে মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়ন ভূমি অফিসের সামনে এই হামলার ঘটনা ঘটে। তবে পুলিশ চেয়ারম্যানের উপর হামলায় জড়িত কাউকে এখনো গ্রেপ্তার করতে পারেনি।

আলী আক্কাস বুলু উপজেলার চিংড়াখালী ইউনিয়নের কাছিকাটা গ্রামের মজিবর রহমান তালুকদারের ছেলে। তিনি চিংড়াখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

আশঙ্কাজন অবস্থায় তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার শরীরে অস্ত্রোপচার করে নিবীড় পর্যবেক্ষণ ইউনিটে রাখা হয়েছে।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের নিবীড় পর্যবেক্ষণ ইউনিটের (আইসিইউ) তত্ত্বাবধায়ক ডা. শেখ ফরিদ উদ্দিন আহমেদ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, তার শরীরে অস্ত্রোপচার করে নিবীড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। ২৪ ঘন্টা পার না হওয়া পর্যন্ত তিনি আশংকামুক্ত কিনা বলা যাবে না।

সাম্প্রতি ইউপি নির্বাচনে চিংড়াখালী ইউনিয়ন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

মোরেলগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি আমিরুল আলম মিলন চিংড়াখালী ইউনিয়ন চেয়ারম্যান আলী আক্কাস বুলুর রাজনৈতিক পরিচয় নিশ্চিত করে বলেন, সকালে বাড়ি থেকে বেরিয়ে ইউনিয়ন পরিষদে যাওয়ার সময় ভূমি অফিসের সামনে ৫/৬ জন দুর্বৃত্ত তার উপর হামলা করে। এ সময় তারা লোহার রড় ও পাইপ দিয়ে পিটিয়ে আলী আক্কাস বুলের দুই পা ও ডান হাত ভেঙে দেয় এবং গুলি করে পালিয়ে যায়।

Bagerhat-Pic-02(14-06-2016)Hamla-Ahoto-injurdস্থানিয় আওয়ামী লীগের দন্দ্বে প্রতিপক্ষের লোকজন তার উপর হামলা চালিয়ে থাকতে পারে বলে ধারণা তার।

তিনি আরও বলেন, জনপ্রিয় এই নেতা বিনা প্রতিদ্বন্দ্বিতা নির্বাচিত হওয়ায় একটি পক্ষ তা মেনে নিতে পারে নি। কিছু দিন তিনি এলাকা ছাড়াও ছিলেন। ইউনিয়ন চেয়ারম্যান শপথ নেওয়ার পর তিনি আবার এলাকায় ফিরেন।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা গেছে, আলী আক্কাস বুলুর দুই পায়েই গুলি লেগেছে। সেখানে তার অস্ত্রপাচার সম্পন্ন হয়েছে।

মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল আলম ঘটনাস্থল থেকে দুপুর সোয়া ১২টায় বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, স্থানীয় বিরোধের জেরে এই হামলা হয়ে থাকতে পারে। আহত চেয়ারম্যান আলী আক্কাস বুলুকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে।

এজি-এসআই/বিআই/১৪ জুন, ২০১৬/আপডেট
** মোরেলগঞ্জে বিএনপি নেতাকে কুপিয়ে জখম

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)