মন্ত্রীর স্বাক্ষর জাল করায় মংলা বন্দরের প্রকৌশলী চাকরিচ্যুত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

http://m.banglanews24.com/media/imgAll/2016March/bg/nasir20160714202006.jpgপ্রতারণা ও নৌ-পরিবহন মন্ত্রীর স্বাক্ষর জাল করার অভিযোগে মংলা বন্দর কর্তৃপক্ষের এক সহকারী প্রকৌশলীকে চাকরি থেকে স্থায়ী বরখাস্ত (চাকরিচ্যুত) করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ জুলাই) মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল রিয়াজউদ্দীন আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আদেশ দেওয়া হয়।

স্থায়ীভাবে চাকরিচ্যুত মংলা বন্দরের সহকারী প্রকৌশলী (নৌ) সোহেল রানার বিরুদ্ধে জালিয়াতি ও প্রতারণার অভিযোগ ওঠার পর ২০১৫ সালের নভেম্বরে তাকে সাময়িক ভাবে বরখাস্ত করে বন্দর কর্তিপক্ষ।

মংলা বন্দর নৌ প্রকৌশল বিভাগ সূত্রে জানা যায়, গেল বছরের ১ সেপ্টেম্বর সহকারী প্রকৌশলী সোহেল রানা বন্দর কর্তৃপক্ষের কাছে তার বিরুদ্ধে উত্থাপিত অনিয়মের তদন্ত থেকে অব্যাহতি চান এবং সহকারী প্রকৌশলী পদে সদ্যপ্রাপ্ত পদোন্নতি বহাল রাখার জন্য একটি আবেদন করেন।

আবেদনটির ওপরে ‘অব্যাহতি প্রদানপূর্বক নির্ধারিত পদে পদায়নের ব্যবস্থা নিন’ মর্মে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের স্বাক্ষরসহ সুপারিশ ছিল। কিন্তু বন্দর কর্তৃপক্ষের সন্দেহ হলে তারা ওই স্বাক্ষর ও সুপারিশের বিষয়ে নিশ্চিত হতে আবেদনটি নৌ মন্ত্রণালয়ে পাঠায়।

পরে মন্ত্রণালয় থেকে দাখিল করা আবেদনে লিখিত সুপারিশসহ স্বাক্ষরটি মন্ত্রীর নয় বলে জানানো হলে বন্দর কর্তৃপক্ষ ২০১৫ সালের ১৯ নভেম্বর সোহেল রানাকে সাময়িকভাবে বরখাস্ত করে এবং বিভাগীয় মামলা (৩১/২০১৫) রুজু করে।

মংলা বন্দরের চেয়ারম্যান রিয়াল অ্যাডমিরাল রিয়াজউদ্দীন আহমেদ বলেন, আমাদের তদন্তে সহকারী প্রকৌশলী (নৌ) সোহেল রানার বিরুদ্ধে অসদাচরণ ও অনিয়মের অভিযোগ প্রমাণিত হয়েছে। এজন্য মংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী প্রবিধিমালা, ১৯৯১ এর ৪০(১)(খ)(ই) নং উপ-বিধি মোতাবেক তাকে চাকরি অপসারণ করা হয়েছে।

এসএসআই/বিআই/১৪ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)