কিডনি বিকল তপন বাঁচতে চায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Topon-Pic‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের’। শিল্পী ভূপেন হাজারিকার অমর এই গানের মর্ম বানীর মতো সবার সম্মিলিত সহায়তায় বেঁচে যেতে পারে কারও জীবন।

হৃদয়বান মানুষের এমন সাহায্যে বেঁচে থাকতে চান কিডনি বিকল পোশাক কর্মচারি তপন কুমার সাহা (৩২)।

তপন সাহা বাগেরহাট সদরের কাড়াপাড়া এলাকার প্রশানন্ত কুমার সাহার ছেলে। স্ত্রী এবং এক বছরের শিশু সন্তান নিয়ে তপন সাহা শহরের একটি গার্মেন্টসের দোকানে বিক্রয় কর্মীর কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিলেন।

তপন সাহার বাবা প্রশান্ত কুমার সাহা জানান, দুই মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসায় ধরা পড়ে তার একটি কিডনি সম্পূর্ণ এবং অন্যটির ৭৫ ভাগ বিকল হয়ে গেছে। এজন্য ডাক্তারা দ্রুত তার ডায়ালাইসিস শুরু করতে বলেন। তখন দ্রুত তাকে চিকিৎসার জন্য ভারত নিয়ে যাওয়া হয়। কিন্তু অর্থাভাবে চিকিৎসা না করিয়েই ফিরে আসতে হয় তাদের।

এর পর গেল ২০ জুলাই গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসকরা জরুরি ভিত্তিতে তাকে খুলনা মেডিকেলে নিয়ে যাওয়ার পরামর্শদেন। পরে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ডা. এনামুল কবীরের তত্ত্বাবধানে তার কিডনির ডায়ালাইসিস করানো হয়।

বর্তমানে খুলনার শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের তৃতীয় তলার ৩১১ নং কক্ষের ৩ নম্বর বেডে ড. এনামুল কবীরের তত্ত্বাবধানে তপনের চিকিৎসা চলছে।

চিকিৎসকরা তপনকে বাঁচাতে দ্রুত তার একটি কিডনি পরিবর্তনের পরামর্শ দিয়েছেন। এর জন্য প্রায় ১৪ লক্ষ টাকার প্রয়োজন। কিন্তু তার অসচ্ছ্ল পরিবারের পক্ষে এই বিশাল ব্যয় বহন করা সম্ভব নয়।

তাই অসহায় পরিবারটি তপনকে বাঁচাতে সমাজের বিত্তবান ও সচ্ছলদের সহায্য প্রার্থনা করেছেন।

সাহায্য পাঠাতে যোগাযোগ এবং বিকাশ করতে – নম্বর  ০১৭১৩-২৪৯১১৩ (অর্জুন দাস)। এছাড়া টাকা পাঠাতে পারেন প্রশান্ত কুমার সাহা, সঞ্চয়ী হিসাব নম্বর- ০২০০০০৮৮৯৪৭৯৪ অগ্রণী ব্যাংক লিমিটেড, মেইন রোড শাখা, বাগেরহাট।

এইচ/এসআই/বিআই/২৭ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)