ভারতীয় ফিশিং ট্রলারডুবি: ৫ জনের মরদেহ উদ্ধার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Fishingসুন্দরবনের দক্ষিণে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় ডুবে যাওয়া ভারতীয় ফিশিং ট্রলারের ২ জনকে জীবিত এবং ৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মংলা সমুদ্র বন্দরের হিরণপয়েন্ট থেকে প্রায় ৪০ নটিক্যাল মাইল দক্ষিণে শনিবার (১৩ আগস্ট) ট্রলারটি ডুবে যায় বলে জানা গেছে। ওই ঘটনায় ট্রলারে থাকা সে দেশের ১৭ জেলে নিখোঁজ ছিলেন।

নিখোঁজ জেলেদের উদ্ধারে শনিবার সন্ধ্যা থেকে বাংলাদেশ নৌ বাহিনী, বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ড যৌথভাবে অভিযান শুরু করে।

উদ্ধার অভিযানের অংশ হিসাবে রোববার (১৪ আগস্ট) সকালে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধুর চরের কাছ থেকে ‘এফভি মহা গৌরী’ নামে ডুবে যাওয়া ভারতীয় ফিশিং ট্রলারটি উদ্ধার করেছে বাংলাদেশের কোস্ট গার্ড ও নৌ বাহিনী।

কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মেহেদী মাসুদ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ডুবে যাওয়া ট্রলারটি সনাক্তের করে সুন্দরবনের দক্ষিণে বঙ্গোপসাগরের বঙ্গবন্ধুর চরের কাছে নিয়ে আসা হয়েছে। বোটটি উন্টে আছে। ভেতরে কোন মরদেহ আছে কি না তা এখনই বলা সম্ভাব হচ্ছে না।

এদিকে সংশ্লিষ্ট একটি সূত্র বলছে, দুই দিন আগে সাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পড়ে ভারতের ৮টি ট্রলার ডুবে যায়। পরে সে দেশের উপকূল রক্ষী বাহিনী এবং নৌ বাহিনী তিনটি ট্রলার উদ্ধার করতে সক্ষম হয়। এর পর থেকে বাকি ৫টি ফিশিং ট্রলারের সন্ধানে অভিযান শুরু করে সে দেশের নৌ বাহিনী এবং কোস্ট গার্ড।

পরে বাংলাদেশের নৌ বাহিনী এবং কোস্ট গার্ড ওই উদ্ধার অভিযানে যোগ দেয়।

এইচ/এসআই/বিআই/১৪ আগস্ট, ২০১৬
** বঙ্গোপসাগরে ভারতীয় ফিশিং ট্রলার ডুবে নিখোঁজ ১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)