সুন্দরবনে র‌্যাবের সঙ্গে দস্যুদের গোলাগুলি

স্টাফ ও স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

KaromJol-Pic-002সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের করমজল এলাকায় র‌্যাব-৬ এর সঙ্গে বনের একটি দস্যু বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে।

শনিবার (১৩ আগস্ট) রাত ১০ থেকে সাড়ে ১০টার মধ্যে এ ঘটনা ঘটে বলে র‌্যাব- ৬ এর এএসপি মিজানুর রহমান নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সুন্দরবনের বনদস্যু সাগর বাহিনীর সঙ্গে এই গুলি বিনিময়ের ঘটনা ঘটে।

সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণি প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আব্দুল মান্নান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, করমজল অফিস থেকেও কয়েক রাউন্ড গুলির আওয়াজ শোনা গেছে। পরে জানতে পারেন র‌্যাব ও বনদস্যুদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

এর পর র‌্যাব-৬ এর একটি দল করমজল কেন্দ্রের ভেতরে গুলিবর্ষণের এলাকায় তল্লাশি করে কয়েকটি গুলির খোসা উদ্ধার করে। তবে সেখান থেকে কোনো দস্যুকে আটক বা মরদেহ উদ্ধার হয়নি। পরে রাত ১২টার দিকে র‌্যাব সদস্যরা করমজল থেকে বেরিয়ে যান।

অভিজানে অংশ নেওয়া র‌্যাব -৬ এর মেজর সুরুজের বরাত দিয়ে ওই বন কর্মকর্তা আরও বলেন, সুন্দরবনে টহল দেওয়ার সময় বনের ভেতর একটি আলো দেখতে পায় র‌্যাব। এ সময় ওই আলোর দিকে এগ‍ুতে থাকলে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে দস্যুরা। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়।

এএসপি মিজানুর রহমান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সুন্দরবনে তাদের নিয়মিত টহলের সময় গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। অভিযান চলছে, অভিযান শেষে বিস্তারিত জানা যাবে।

এইচ/এসআই/বিআই/১৪ আগস্ট, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)