প্রচ্ছদ / খবর / বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা

বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা

নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা পেলেন আড়াইশ রোগী।

বুধবার (৭ জুন) বাগেরহাটের জেলা পরিষদ অডিটোরিয়ামে স্বাস্থ্য সেবা অ্যাপ ‘শিওর কেয়ার’ ও ‘সিটি হেলথ’ যৌথভাবে এই স্বাস্থ্য সেবা ক্যাম্পের আয়োজন করে। দিনব্যাপি ক্যাম্পে দেশ-বিদেশের ১২ জন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদান করেন।

জেলা শহরের বসে বিনামূল্যে দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা পেয়ে খুশি স্থানীয়রাও।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) বাগেরহাট শাখার সাধারণ সম্পাদক ডা. মোশাররফ হোসেন বলেন, বাগেরহাটের সন্তান যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নেভাদা‘র মেডিসিন ও কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান-এর বিশেষ উদ্যোগে এই মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে।

ক্যাম্পের মাধ্যমে প্রত্যন্ত গ্রামের মানুষদের বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসকের সেবা দেওয়া সম্ভব হয়েছে। এছাড়া স্বাস্থ্য বিষয়ক অ্যাপ শিউর কেয়ারের প্রচারণা চালানো হয়েছে। অধ্যাপক ডা. চৌধুরী হাফিজুল আহসান-সহ আমরা চাই প্রত্যন্ত অঞ্চলের মানুষ শিউর কেয়ার-অ্যাপে নিবন্ধন করে ঘরে বসেই সেবা গ্রহন করুক।

তিনি বলেন, এই অ্যাপের মাধ্যমে স্বাস্থ্য বিষয়ক সব ধরণের সেবা পাওয়া যাবে। একজন নিবন্ধন করলে তার পরিবারের চার জন সদস্য সেবা নিতে পারবেন। বাগেরহাটবাসী প্রথম এক বছর কেস রিভিউ, চিকিৎসকের পরামর্শ, রিপোর্ট এ্যানালাইসিসসহ এ্যাপের বেশিরভাগ সেবা বিনামূল্যে পাবেন। এর মাধ্যমে ঘরে বসে বিনামূল্যে দেশ-বিদেশের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ গ্রহন করতে পারবেন নিবন্ধনকারীরা।

গুগল প্লেস্টোরে অ্যাপটি মোবাইল ফোনে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। আর নিবন্ধনে লাগবে একটি ই-মেইল আইডি ও মুঠোফোন নাম্বার।

এসআই/আইএইচ/বিআই/৭ জুন, ২০২৩

About বাগেরহাট ইনফো নিউজ