প্রচ্ছদ / খবর / বাগেরহাটের ৩ আসনে নৌকার মাঝি অপরিবর্তিত, ১টিতে নতুন মুখ

বাগেরহাটের ৩ আসনে নৌকার মাঝি অপরিবর্তিত, ১টিতে নতুন মুখ

নিজস্ব সংবাদদাতা, বাগেরহাট ইনফো ডটকম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাটের চারটি সংসদীয় আসনের ৩টিতেই বর্তমান সংসদ সদস্যরা (এমপি) আবারও আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন। তবে বাগেরহাট – ৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনে বর্তমান এমপি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন বাদ পড়েছেন।

বাগেরহাট – ৪ আসনে প্রার্থী হিসেবে নতুন মুখ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ।

আর বাগেরহাট-১ (ফকিরহাট-মোল্লাহাট-চিতলমারী) আসনে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই শেখ হেলাল উদ্দীন, ২ (বাগেরহাট সদর-কচুয়া) আসনে শেখ হেলালের ছেলে শেখ তন্ময় ও ৩ (রামপাল-মোংলা) আসনে খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী উপমন্ত্রী (পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন) হাবিবুন নাহার আবারও দলীয় মনোনয়ন পেয়েছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এই তিনজন নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য হন।

বাগেরহাটের চারটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন অভিনেতাসহ দলটির ২৬ নেতা। তবে ১ ও ২ আসনে মনোনয়ন প্রত্যাশী ছিলেন একজন করে। বাকি ২৪ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে ৩ আসনে ১১ জন এবং ৪ আসনে ১৩ জন মনোনয়ন চেয়ে ছিলেন।

বাগেরহাট ৪ আসনে বাদ পড়া অ্যাডভোকেট আমিরুল আলম মিলন মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি এই আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুর পর উপনির্বাচনে সংসদ সদস্য হন।

এদিকে রোববার (২৬ নভেম্বর) বিকেলে প্রার্থী ঘোষণার পর বাগেরহাটের শরণখোলাতে তাৎক্ষণিক আনন্দ মিছিল করেছে সোহগ সমর্থকেরা। শরণখোলা উপজেলা সদরের রায়েন্দা বাজারে মিছিল করেন সোহাগেরে অনুসারী দলীয় কর্মীরা।

আইএইচ/এমএসআই/বিআই/২৬ নভেম্বর, ২০২৩

About বাগেরহাট ইনফো নিউজ